অ্যাকসেসিবিলিটি লিংক

বাইডেন দেশকে একতাবদ্ধ করতে ব্যর্থ হয়েছেন:রিপাবলিকান স্কট


tim scott

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান সেনেট সদস্য টম স্কট বলেছেন যে প্রেসিডেন্ট জো বাইডেন দেশকে একতাবদ্ধ করতে ব্যর্থ হয়েছেন এবং তাঁর অবকাঠামোগত ব্যয়ের প্রস্তাব এবং শিক্ষা ও পরিবারের জন্য তাঁর নতুন ঘোষিত থোক সাহায্য দেশকে আরও বিচ্ছিন্ন করছে। বুধবার রাতে  কংগ্রেসে যৌথ অধিবেশনে ডেমক্রেটিক প্রেসিডেন্টের ভাষণের রিপাবলিকান জবাবে স্কট বলেন, “ অন্তঃসারশূণ্য উক্তির চাইতে আরও বেশি কিছু চায় আমাদের দেশ”।

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান সেনেট সদস্য টম স্কট বলেছেন যে প্রেসিডেন্ট জো বাইডেন দেশকে একতাবদ্ধ করতে ব্যর্থ হয়েছেন এবং তাঁর অবকাঠামোগত ব্যয়ের প্রস্তাব এবং শিক্ষা ও পরিবারের জন্য তাঁর নতুন ঘোষিত থোক সাহায্য দেশকে আরও বিচ্ছিন্ন করছে। বুধবার রাতে কংগ্রেসে যৌথ অধিবেশনে ডেমক্রেটিক প্রেসিডেন্টের ভাষণের রিপাবলিকান জবাবে স্কট বলেন, “ অন্তঃসারশূণ্য উক্তির চাইতে আরও বেশি কিছু চায় আমাদের দেশ”।

বাইডেন তাঁর ভাষণের একটি অংশে করোনাভাইরাস মহামারি মোকাবিলায় বিশেষত তাঁর প্রশাসনের প্রত্যাশারও বাইরে বেশি লোককে এ পর্যন্ত টীকা দেয়ার অগ্রগতির কথা বলেন । তবে স্কট টীকা কর্মসূচি তরান্বিত করার জন্য ট্রাম্প প্রশাসনের কর্মসূচির প্রশংসা করে বলেন যে বাইডেন উত্তরাধিকার সুত্রেই এ ব্যাপারে একটি সফল উদ্যোগ পেয়েছিলেন ।

তিনি ব্যবসা, রাজ্য সরকার এবং ব্যক্তি ক্ষেত্রে সরাসরি অর্থ প্রদান করার জন্য কোটি কোটি ডলারের যে থোক সাহায্য গত বছর কংগ্রেস বারাদ্দ করেছিল তার জন্য ট্রাম্প প্রশাসনের প্রশংসা করেন। তাঁর বর্ণনা মতে বাইডেন দায়িত্ব নেয়ার পর ডেমক্র্যাটরা নতুন দফায় করোনাভাইরাসের সাহায্য প্রস্তাব পাশ করলে ডেমক্র্যাটরা রিপাবলিকানদের সঙ্গে কাজ করতে অনিচ্ছুক হয়ে পড়ে । প্রাক-স্কুল শিক্ষা, কমিউনিটি কলেজ, শিশু পরিচর্যা এবং বেতন সহ ছুটি এ সব খরচ মেটানোর জন্য বাইডেনের নতুন প্রস্তাবে কর্পোরেশন এবং সব চেয়ে ধনী ব্যক্তিদের উপর কর বৃদ্ধির যে প্রস্তাব রয়েছে স্কট সেই পরিকল্পনাকে, তাঁর কথায় ফেডারেল সরকারকে দোলনা থেকে কলেজ পর্যন্ত জীবনের মাঝখানে নিয়ে যাওয়া হচ্ছে বলে সমালোচনা করেন। তিনি বলেন পরিবারগুলোর উচিত্ হবে এই আমেরিকান স্বপ্নকে নিজেদেরই বাস্তবায়িত করা। স্কট হচ্ছেন সেনেটে এক মাত্র রিপাবলিকান কৃষ্ণাঙ্গ সদস্য ।

তিনি বলেন ডেমক্র্যাটরা অপ্রাসঙ্গিক ভাবে বর্ণের বিষয়টা নিয়ে আসছেন এবং বলেন , “ সব বিষয় নিস্পত্তির জন্য বর্ণ রাজনৈতিক অস্ত্র হতে পারে না”। তিনি আরও বলেন যুক্তরাষ্ট্র কোন বর্ণবাদী দেশ নয় ।

XS
SM
MD
LG