অ্যাকসেসিবিলিটি লিংক

ভোলায় মিছিল ও সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি


বাংলাদেশের দক্ষিণাঞ্চলের ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলা শহরে ফেসবুক পেজে ইসলাম বিরোধী পোস্ট দেয়াকে কেন্দ্র করে পুলিশের গুলিতে ৪ ক্ষোভকারি নিহতের পর সোমবার ভোলায় অশ্বস্তিকর পরিবেশ বিরাজ করছে।

তাঁরা জানান সর্বদলীয় ইসলামী ঐক্য পরিষদ ভোলা জেলা শহরে রোববার বোরহানউদ্দিনের ঘটনার প্রতিবাদ করতে চাইলে প্রশাসন তার অনুমতি দেয় নাই। তবে জেলা প্রশাসন সমগ্র ভোলা জেলায় সকল প্রকার মিছিল সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। পরিষদের নেতারা এক সংবাদ সম্মেলনে পুলিশের গুলিতে নিহত ও আহতের ঘটনার তদন্ত ও দোষী পুলিশদের বিরুদ্ধে ব্যবস্থা, নিহতদের উপযুক্ত ক্ষতিপূরণ এবং ফেসবুক পেজে ইসলাম বিরোধী পোষ্ট দানকারীর ফাঁসির দাবীসহ ৬ দফা দাবি জানিয়ে এসকল দাবী মেনে নেয়ার জন্য ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে। সংগঠনটির সমর্থকরা এ সময় স্থানীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নেন। রোববারের ঘটনাকে কেন্দ্র করে পুলিশ ৪ থকে ৫ হাজার অজ্ঞাত ব্যাক্তির নামে মামলা করেছে।

এদিকে, আজ রাজধানী ঢাকার মোহাম্মদপুরে বোরহানউদ্দিনের ঘটনা ও ইসলাম বিরোধী বক্তব্যের প্রতিবাদে শত শত বিক্ষোভকারি মিছিল সমাবেশ করেছেন। অন্যদিকে, হেফাযতে ইসলাম মঙ্গলবার এবং বিএনপি বুধবার ভোলার ঘটনার প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচী ঘোষণা করেছে।

XS
SM
MD
LG