অ্যাকসেসিবিলিটি লিংক

 করোনভাইরাস মোকাবেলা পরিকল্পনা ঘোষণা করেছেন জো বাইডেন


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন বৃহস্পতিবার করোনভাইরাস মোকাবেলা পরিকল্পনা ঘোষণা করেছেন যা টিকা দেওয়ার হার বৃদ্ধি করবে এবং মহামারীর কারণে অর্থনৈতিক প্রভাব মোকাবেলায় সহায়তা করবে।

রুপান্তরন দলের এক বিবৃতিতে জানানো হয়েছে "আমেরিকান রেসকিউ প্ল্যানটি করোনার কারণে যে বৈষম্যের জন্ম দিয়েছে তা মোকাবেলা করতে সহায়ক হবে।

বাইডেনের পরিকল্পনায় যুক্তরাষ্ট্রের পরিবারগুলিতে সরাসরি অর্থ প্রদানের নতুন দফতর, স্কুলগুলি নিরাপদে খোলার জন্য এবং জাতীয় স্তরে একটি টিকা কার্যক্রমের জন্য তহবিল অন্তর্ভুক্ত রয়েছে।পরিকল্পনায় বিভিন্ন জাতি পরিচালিত ক্ষুদ্র ব্যবসার জন্য অর্থ সহায়তা থাকবে।

বিবৃতিতে বলা হয় "প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের এক লক্ষ ৯০ হাজার কোটি ডলারের আমেরিকান রেসকিউ পরিকল্পনা উচ্চাভিলাষী, তবে অর্জনীয় এবং আমেরিকান অর্থনীতি উদ্ধারে বিশেষ ভূমিকা রাখবে ও ভাইরাসকে প্রতিহত করবে।"

বাইডেন ২০শে জানুয়ারী দায়িত্ব গ্রহণের প্রথম ১০০ দিনের মধ্যে দশ কোটি টিকা প্রদানের একটি লক্ষ্য রেখেছেন। এবং তার পরিকল্পনায় এই টিকা অভিযান সম্প্রসারণে তহবিল অন্তর্ভুক্ত করা হবে বলে আশা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের সরকার জরুরী ব্যবহারের জন্য দুটি আলাদা টিকার অনুমোদন দিয়েছে। এখন পর্যন্ত, এক কোটিরও বেশি লোক প্রথম ডোজ পেয়েছে।

XS
SM
MD
LG