অ্যাকসেসিবিলিটি লিংক

স্বাস্থ্যসেবা সম্প্রসারণের দুটি আদেশে স্বাক্ষর করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার স্বাস্থ্যসেবা সম্প্রসারণের দুটি আদেশে স্বাক্ষর করে বলেন তার পূর্বসূরি, প্রাক্তন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের নীতিমালা যে ক্ষতি করেছে তা তার প্রশাসন পূর্বের ভালো অবস্থায় ফিরিয়ে নিয়ে যাবেন।

বাইডেন গর্ভপাত সম্পর্কে মহিলাদের তথ্য দেওয়ার জন্য বিদেশী বেসরকারী গোষ্ঠীগুলির জন্য যুক্তরাষ্ট্রের দেয়া তহবিল পুনরুদ্ধার করেছে। যেসব নাগরিকদের এখনো স্বাস্থ্য বীমা নেই এবং এখন কিনতে চান তাদের জন্য ও যারা করোনা মহামারীর কারণে তাদের স্বাস্থ্য বীমা হারিয়েছেন তাদের জন্য তিন মাসের একটি বিশেষ তালিকাভুক্তি চালু করেছেন।

ট্রাম্প, প্রাক্তন রিপাবলিকান প্রেসিডেন্টদের মতো, সমালোচকদের কথায় গর্ভপাত সম্পর্কিত তথ্য সরবরাহ থেকে বিরত রাখে যে নীতিমালা তার সমর্থন করেছিলেন এবং সাশ্রয়ী মূল্যে স্বাস্থ্য বীমা বাজার আবার চালু করতে অস্বীকার করেছিলেন।

বাইডেনের আদেশের কারণে মেডিকেড নামক প্রোগ্রামের আওতায় দরিদ্র আমেরিকানরা এখন স্বাস্থ্যসেবা পাবেন।

বাইডেন বলেন "আমরা নতুন করে কিছুই করছি না," ট্রাম্প পরিবর্তন করার আগে যে কর্মসূচি ছিল সেটাকেই পুনরুদ্ধার করা হচ্ছে। বাইডেন দাবি করেন যে ট্রাম্প স্বাস্থ্যসেবাকে "আরও দুঃসাধ্য, ব্যয়বহুল এবং লোকদের পক্ষে সেবা পাওয়া আরও কঠিন করে দিয়েছিলেন"।প্রথম আট দিনের কর্মদিবসে বাইডেন প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পের নীতিগুলো পরিবর্তন করার জন্য নতুন আদেশগুলিতে সই করেছেন। এই আদেশগুলোর মধ্যে রয়েছে আন্তর্জাতিক প্যারিস জলবায়ু পরিবর্তন চুক্তিতে যুক্তরাষ্ট্রের পুনরায় যোগদানের প্রতিশ্রুতি,বিশ্ব স্বাস্থ্য সংস্থায় যুক্তরাষ্ট্রের সদস্যপদ নবায়ন করা এবং সরকারী জমি ও পানিতে তেল উত্তোলনের অধিকার রদ করা।

XS
SM
MD
LG