অ্যাকসেসিবিলিটি লিংক

সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি পায়নি বিএনপি। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিএনপি নেতাদের বলেছেন, এটা তার হাতে নয়। জনসভার অনুমতি দেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ। মঙ্গলবার বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে সর্বশেষ পরিস্থিতি তুলে ধরে। তখনই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সমাবেশের ব্যাপারে সরকারের আপত্তি নেই। তবে এখানে পুলিশ কমিশনারের মতামতের ওপর সবকিছু নির্ভর করছে। বিএনপি আগামী ২৯শে মার্চ জনসভা করতে চায়। এর অনুমতি চেয়ে বিএনপি দু’দফা চিঠি দিয়েছে। নজরুল ইসলাম খান বলেছেন, তারা অপেক্ষায় থাকবেন।
জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় দ-প্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা বাড়াতে দুর্নীতি দমন কমিশন যে আবেদন করেছে তা গ্রহণ হবে কিনা আগামীকাল জানা যাবে। হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ গত ১২ই মার্চ খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেয়। এরপর আপিল বিভাগে তা আটকে যায় রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের আর্জির প্রেক্ষিতে।
ওদিকে স্বাধীনতা দিবস উপলক্ষে মঙ্গলবার বিএনপি ঢাকায় শোভাযাত্রা করেছে। পুলিশের বেষ্টনির কারণে এই কর্মসূচি ছিল খুবই সংক্ষিপ্ত। শোভাযাত্রা শুরুর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যে চেতনা নিয়ে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম তা আজ ভুলুণ্ঠিত। ক্ষমতাসীনরা চাইছে একদলীয় শাসন কায়েম করে ক্ষমতায় টিকে থাকতে।
ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরীর রিপোর্ট।

please wait

No media source currently available

0:00 0:00:52 0:00

XS
SM
MD
LG