অ্যাকসেসিবিলিটি লিংক

পুলিশের লাঠিপেটায় বিএনপির সমাবেশ পণ্ড


পুলিশের লাঠিপেটায় পণ্ড হয়ে গেছে বিরোধী দল বিএনপির প্রতিবাদ কর্মসূচি। সাবেক প্রেসিডেন্ট ও দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ চলছিল। গত সপ্তাহে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল সংবিধান লঙ্ঘন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনীদের দেশত্যাগে সহায়তা এবং তাদের গুরুত্বপূর্ণ পদে পদায়নের কারণে খেতাব বাতিলের সিদ্ধান্ত নেয়। মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে 'বীর উত্তম' খেতাব দেয়া হয়েছিল। তিনি ছিলেন জেড ফোর্সের অধিনায়ক। বিএনপি বলেছে, যারা খেতাব দিতে পারে না তাদের বাতিলেরও ক্ষমতা নেই। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের এই সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপি বিক্ষোভ সমাবেশ অব্যাহত রেখেছে। শনিবার আন্তর্জাতিক বেতার দিবসের এক অনুষ্ঠানে ড. হাছান মাহমুদ বলেছেন, জিয়াউর রহমানের 'বীর উত্তম' খেতাব চুড়ান্তভাবে বাতিল করা হয়নি।

please wait

No media source currently available

0:00 0:01:24 0:00
সরাসরি লিংক

সমাবেশ যখন শেষ পর্যায়ে তখনই পুলিশ হামলা চালায় বলে বিএনপি নেতারা অভিযোগ করেছেন। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে বলেছেন, পুলিশের হামলায় তাদের শতাধিক নেতাকর্মী আহত হন। গ্রেপ্তার করা হয়েছে ১৯ জনকে।

পুলিশ বলেছে, অনুমতি ছাড়া দলটি রাস্তা আটকিয়ে সমাবেশ করছিল। এ কারণেই তারা অ্যাকশনে যায়। ইটের আঘাতে দু'জন পুলিশ সদস্যও আহত হয়েছেন। সমাবেশে বিএনপির কেন্দ্রীয় নেতারা বক্তৃতা করেন। এ সময় তারা বলেন, খেতাব নিয়ে আমরা ব্যবসা করি না। আমরা গর্ববোধ করি।

ওদিকে গত ২৪ ঘণ্টায় ২৯১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। গত বছরের ১৬ই এপ্রিলের পর এটাই সর্বনিম্ন। এ সময় মারা গেছেন ১৩ জন।

XS
SM
MD
LG