অ্যাকসেসিবিলিটি লিংক

বোমা হামলায় পশ্চিমবঙ্গের প্রতিমন্ত্রী সহ ২৬জন আহত


বোমা হামলায় গুরুতর আহত পশ্চিমবঙ্গের মন্ত্রী জাকির হোসেনকে দেখতে আজ হাসপাতালে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল রাতে মুর্শিদাবাদ জেলার নিমতিতা স্টেশনে কলকাতায় আসার ট্রেন ধরতে গিয়ে শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী যখন প্ল্যাটফর্মে ঢোকেন, তখনই তাঁকে লক্ষ্য করে বোমা ছুড়ে মারা হয়। মন্ত্রী গুরুতর আহত হন। তাঁর হাতের আঙ্গুল এবং গোড়ালির হাড় ভেঙেছে, হাতে-পায়ে গভীর ক্ষত হয়েছে, নানা জায়গায় বোমার স্প্লিন্টার লেগেছে। মন্ত্রীর সঙ্গে যাঁরা ছিলেন, প্রায় প্রত্যেকেই জাকির হোসেনের বিড়ি কারখানার শ্রমিক, তাঁদের মধ্যে ২৬ জন আহত হয়েছেন। কয়েক জনের আঘাত খুবই গুরুতর। একজনের হাত, আর একজনের পা উড়ে গিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, গুরুতর আহতদের প্রত্যেককে পাঁচ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে। আর যাঁদের আঘাত তত গুরুতর নয়, তাঁদের এক লাখ টাকা করে দেওয়া হবে। সেইসঙ্গে এঁদের চিকিৎসার পুরো খরচ রাজ্য সরকার বহন করবে‌।

please wait

No media source currently available

0:00 0:02:16 0:00
সরাসরি লিংক

গতকাল রাতেই জাকির হোসেনকে নিমতিতার স্থানীয় হাসপাতাল থেকে কলকাতায় নিয়ে আসা হয়। এসএসকেএম হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে গঠিত প্যানেল তাঁর চিকিৎসা করছে। আজ ইতিমধ্যে দুটি অস্ত্রোপচারও হয়েছে। হাসপাতাল সূত্রে বলা হয়েছে মন্ত্রী জাকির হোসেনের অবস্থা স্থিতিশীল।

মুখ্যমন্ত্রী সিআইডি-কে গতকালকের ওই ঘটনার তদন্তের ভার দিয়েছেন। এছাড়া পুলিশের জঙ্গি দমন বিভাগও আলাদা করে তদন্ত করছে। ফরেনসিক বিশেষজ্ঞরা আজ সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মুখ্যমন্ত্রী বলেছেন, জাকির হোসেনকে হত্যা করার উদ্দেশ্যেই বোমা ছোড়া হয়েছে। আজ ওই ঘটনায় ঘুরিয়ে রাজনৈতিক প্রতিপক্ষকে দায়ী করেছেন তিনি। রাজ্যপাল জাগদীপ ধনকার বলেছেন, শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী জাকির হোসেনের দ্রুত আরোগ্য কামনা করি। রাজ্যে ক্রমেই অরাজকতা কায়েম হচ্ছে, এই ঘটনা তার প্রমাণ। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, যে রাজ্যে একজন মন্ত্রীও আক্রমণের লক্ষ্য হতে পারেন, সেই রাজ্যে সাধারণ মানুষের কী অবস্থা বোঝাই যাচ্ছে। সিপিএম নেতা সুজন চক্রবর্তীর অভিযোগ, হামলার ঘটনায় দায়ী তৃণমূলের গোষ্ঠিদ্বন্দ্ব। কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরীর বক্তব্য, জাকির হোসেন সৎ, তাই তাঁকে সরিয়ে দেওয়ার চেষ্টা হয়েছে।

XS
SM
MD
LG