অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রেক্সিটের বিষয়ে সিদ্ধান্ত স্থগিত রাখার পক্ষে ভোট দিয়েছেন আইনপ্রনেতারা


ব্রিটেনের আইনপ্রনেতারা ব্রেক্সিটের বিষয়ে তাদের সিদ্ধান্ত স্থগিত রাখার পক্ষে ভোট দিয়েছেন। এতে করে ব্রিটেনের সরকার এ মাসে শেষে ব্রেক্সিট সম্পাদনের বিষয়ে টানাপড়েনের মাঝে পড়ে গেছে।

প্রধানমন্ত্রী বরিস জনসন অনুরোধ করেছিলেন শনিবার ব্রিটেনের সংসদে আইনপ্রনেতারা যেন তার করা ব্রেক্সিটের চুক্তি সমর্থন করেন।জনসনের এই ব্রেক্সিট চুক্তির পরিকল্পনা বিশৃঙ্খলার মাঝে পড়ে যায় যখন বিরোধী দল এই আইন বিলম্বিত করার জন্য অন্য পন্থা অবলম্বন করে। ইউরোপিয়ান ইউনিয়ন থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেবার পর তিন বছরের ও বেশী সময় পার হয়ে গেছে। বৃহস্পতিবার ব্রাসালসে ব্রেক্সিট থেকে বেরিয়ে আসার জন্য নতুন চুক্তি করেন জনসন এবং তা সংসদের অনুমোদনের জন্য অপেক্ষায় রয়েছে। জনসন বলেন তিনি সুনিশ্চিত যে তিনি খুব ভালো একটি চুক্তি করেছেন এবং বলেন এখন আর বিলম্ব করার অর্থ নেই। তিনি বলেন, ব্রিটেনের জনগনও এই ব্রেক্সিট চায়। এ নিয়ে বিলম্ব করা অনর্থক এবং জনগণের আস্থা ক্ষয় হবে। তিনি বলেন, ৩১শে অক্টোবর ব্রেক্সিট সম্পাদনের পর, অন্যান্য ইউরোপীয় দেশসমুহের সঙ্গে আলাদাভাবে চুক্তি করা হবে।

ওদিকে, হাজার হাজার মানুষ ব্রিটেনের সংসদ অভিমুখে যাত্রা করে। ইউরোপিয়ান ইউনিয়নের সদস্যপদের জন্য নতুন একটি চুক্তি দাবী করে তারা। ইউরোপিয়ান ইউনিয়নের পতাকা হাতে প্রতিবাদকারীরা ব্রেক্সিট বন্ধ করার আহ্বান জানায়।

XS
SM
MD
LG