অ্যাকসেসিবিলিটি লিংক

বেলজিয়ামে,মঙ্গলবার আটক তিন ব্যক্তিকে তারা ছেড়ে দিয়েছে বলে সরকারী কৌঁশুলি সূত্রে বলা হচ্ছে


বেলজিয়ামে, সরকারী কৌঁশুলি সূত্রে বলা হচ্ছে- প্যারিসের তেরো নভেম্বরের যে হামলায় এক শ’ তিরিশ ব্যক্তির প্রাণ বিনাশ হয়েছিলো তারই তদন্তকাজের জন্যে মঙ্গলবার আটক তিন ব্যক্তিকে তারা ছেড়ে দিয়েছে।

বেলজিয়ামের ফেডারেল প্রসিকিউটার্সের কার্যালয় থেকে আজ বুধবার বলা হয়েছে-ঐ আটকদের কারো বিরুদ্ধেই অভিযোগ দায়ের করা হয়নি।ব্রাসেলসের একটি মহল্লায় পুলিশের সন্ধান অভিযান চালানোর সময় মঙ্গলবার ঐ তিনজনকে আটক করা হয়েছিলো।বেলজিয়াম কতৃপক্ষ এখন প্যারিস হামলা এবং বেলজিয়ামে ২২মার্চের এয়ারপোর্ট ও পাতাল রেল আক্রমন সংশ্লিষ্ট তদন্ত কাজে সংশ্লিষ্টদের পাকড়াওয়ের অভিযান চালাচ্ছে।

মঙ্গলবারেই,অপর দু’ ব্যক্তি- যাদেরকে ইসমাইল এফ এবং ইব্রাহিম এফ নামে সনাক্ত করা হয় তাদেরকে সন্ত্রাসী তৎপরতা ও গতমাসের ব্রাসেলস বোমা সংশ্লিষ্ট হত্যার সঙ্গে সংশ্লিষ্টতার দায়ে অভিযুক্ত করা হয় বলে বেলজিয়ামের ফেডারেল প্রসিকিউটার্সের সূত্রে বলা হয়েছে। স্থানীয় সংবাদ মাধ্যমে এ দু’জনকে পরস্পরের সহোদর বলে উল্লেখ করা হয়েছে। ব্রাসেলস-প্যারিস দূ’ই হামলা অভিযান নিয়েই গোয়েন্দা তৎপরতা ও নিরাপত্তা বিষয়ক খামতির কথায় বেলজিয়াম কতৃপক্ষকে কড়া বিরুপ সমালোচনার সম্মুখিন হতে হয়েছে- এমোনকি প্যারিস হামলার সন্দেহভাজন সন্ত্রাসী সালাহ আব্দেসসালামের প্রেফতারিতেও যে চার মাস সময় লাগলো তা নিয়েও বিরুপ সমালোচনা হয়েছে।

XS
SM
MD
LG