অ্যাকসেসিবিলিটি লিংক

বুরকীনা ফাসোতে ফরাসী দূতাবাসে সন্ত্রাসী হামলা


বুরকীনা ফাঁসর তথ্যমন্ত্রীর সহকারী লা ড্রিয়ান জানিয়েছেন যে রাজধানী ওগাডুগুতে অবস্থিত ফরাসী দূতাবাস এবং ফরাসী কালচারাল সেন্টারে যে সন্ত্রাসী আক্রমণ হয়ে তা এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন। লা-ড্রিয়ান ফরাসী টেলিভিশনের এলসিআই সংবাদ চ্যানেলকে জানিয়েছেন যে ঐ আক্রমণে এপর্যন্ত কোন ফরাসী নাগরিক প্রাণ হারাননি এবং এই পরিস্থিতির অপরে আমরা কড়া নজর রাখছে। বুরকীনা ফাঁসর কর্তৃপক্ষ জানিয়েছে ইসলামপন্থী চারজন হামলাকারীকেই তারা হত্যা করতে সক্ষম হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে সশস্ত্র বন্দুকধারীরা একটি গাড়ী থেকে বেড়িয়ে এসেই দূতাবাসের ঢোকার আগেই রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজনের উপরে গুলি চালাতে শুরু করে। দূতাবাস লক্ষ্য করে শুক্রবার ঐ হামলা হয়।

ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর দপ্তর থেকে বলা হয়েছে প্রেসিডেন্ট ঐ পরিস্থিতির ওপরে নজর রাখছেন। ফরাসি কর্তৃপক্ষ তাদের নাগরিকদের শহরে যাওয়া বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন। আমেরিকান দূতাবাসও তাদের নাগরিকদের সর্তক করেছে এবং শহরে যাওয়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে।

ফরাসী দূতাবাস ফেইস বুকে প্রকাশিত একটি খবরে বলেছে “ফরাসী দূতাবাস এবং ফরাসী ইনিষ্টিটিউটে আক্রমণ হয়েছে। আপনারা বাড়ীর ভেতরে থাকুন"।

তাৎক্ষনিক ভাবে ঐ আক্রমণের দায়িত্ব কেউ স্বীকার করেনি।

XS
SM
MD
LG