অ্যাকসেসিবিলিটি লিংক

এ একেবারে প্রলয়ংকরি এক ধংসযজ্ঞ-ক্যালিফোর্নিয়ার উত্তরাঞ্চল পরিদর্শনের পর প্রেসিডেন্ট ট্রাম্প


U.S. President Donald Trump visits the wreckage of a mobile home park in Paradise, Calif., Nov. 17, 2018, with Federal Emergency Management Agency Administrator Brock Long, right. At left, California Gov. Jerry Brown talks with Paradise Mayor Jody Jones,

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ক্যালিফোর্নিয়ার উত্তরাঞ্চল পরিদর্শনে যান গতকাল শনিবার । রাজ্যের ঐ অঞ্চলে বনাগ্নি যে কি দারূন ধংষযজ্ঞ চাগিয়ে তোলে স্বচক্ষে সেটা দেখাই ছিলো তাঁর ঐ পরিদর্শন সফরের লক্ষ । ওয়াশিংটন থেকে বিমানযোগে ক্যালিফোর্ণিয়া গিয়ে দিনের দিনই আবার তিনি ফিরে আসেন রাজধানীতে ।

চোখে না দেখলে কেউ ভাবতেই পারবেনা যে এমোনটাও ঘটতে পারে- জ্বলে ছারখার প্যারডাইস নামের জনপদ পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি ।বলেন – এ একেবারে প্রলয়ংকরি এক ধংসযজ্ঞ ।

কম হলেও ৯ হাজার ৭ শ’ বসতবাড়ি ধংস হয়েছে আগুনের লেলিহান শিখায়- প্রাণ হারিয়েছেন কম হ’লেও ৭৬ ব্যক্তি । এখনো অব্দি লাপাত্তা রয়েছে এক হাজার মানুষ । এখনো অব্দি আগুনের ঐ রোষ নিয়ন্ত্রণে আনতে নিরলস চেষ্টা চালিয়ের যাচ্ছেন সাড়ে পাঁচ হাজার দমকল কর্মি । ট্রাম্প বলেন – না দেখলে ধংসযজ্ঞের ভয়ঙ্কর এ চেহারা কেউ আন্দজই করতে পারবে না । প্রেসিডেন্টের ঐ পরিদর্শন সফরের সময় তাঁর সঙ্গে ছিলেন প্যারাডাইস বসতি এলাকার পৌরপিতা মেয়র জৌডী জোন্স এবং ক্যালিফোর্নিয়ার গদ্দীনশিন গভর্ণর জেরী ব্রাউন- সদ্য নির্বাচন বিজয়ি গভর্ণর গেইভীন নিউসাম এবং কেন্দ্রীয় ত্রাণ ব্যবস্থাপনা সংস্থা ফিমার প্রধান ব্রোক লং ।

XS
SM
MD
LG