অ্যাকসেসিবিলিটি লিংক

পয়লা নভেম্বরের মধ্যে কভিড ১৯ এর টিকার জন্য প্রস্তুত থাকুন: সিডিসি


যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ এবং প্রতিরোধ কেন্দ্র বা সিডিসি এ খবরটি নিশ্চিত করেছে যে তারা ৫০ টি অঙ্গরাজ্যের এবং সব বড় বড় শহরের জনস্বাস্থ্য কর্মকর্তাদের জানিয়েছে যে প্রেসিডেন্ট নির্বাচনের দু দিন আগেই পয়লা নভেম্বরের মধ্যেই তারা যেন করোনাভাইরাসের টিকা বিতরণের জন্য প্রস্তুত থাকে। ম্যাকক্ল্যাচি নিউজ সার্ভিস গতকাল প্রথমে জানায় যে, সিডিসি ২৭ শে আগস্ট তাদের কাছে চার পাতার একটি স্মারকলিপি পাঠিয়েছে যাতে করে তারা পয়লা অক্টোবরের মধ্যে টিকা সম্পর্কে পরিকল্পনার খসড়া তৈরি করতে পারে। এই তারিখটি টিকা প্রাপ্তির সম্ভাব্য প্রথম তারিখ।

দ্য নিউ ইয়র্ক টাইমস বলছে, সিডিসি’র পরিচালক ড: রবার্ট রেডফিল্ড যুক্তরাষ্ট্রের সকল অঞ্চলের স্বাস্থ্য কর্মকর্তা এবং সেই সঙ্গে নিউ ইয়র্ক সিটি, শিকাগো, ফিলেডেলফিয়া, হিউস্টন এবং স্যান অ্যান্টোনিওতে এই স্মারকলিপি পাঠিয়েছেন। সিডিসি’র ঐ স্মারক লিপিতে বলা হয়েছে স্বাস্থ্য পরিচর্যা কাজে নিয়োজিত ব্যক্তি, দীর্ঘমেয়াদী পরিচর্যা প্রতিষ্ঠানের কর্মরত লোকজন, অন্যান্য জরুরি কর্মজীবি এবং জাতীয় নিরাপত্তা কর্মচারিরা একটি সম্ভাব্য টিকার ব্যাপারে প্রথমে অগ্রাধিকার পাবেন। পত্রিকাটি বলেছে, সিডিসি জাতিগোষ্ঠি কিংবা বর্ণগত ভাবে সংখ্যালঘু জনগণ, আদিবাসী আমেরিকান এবং কারারুদ্ধ লোক যাদের বয়স ৬৫ বছরের বেশি সেই সব আমেরিকানকে অগ্রাধিকার দেবে।

সিডিসি’র এই স্মারকপত্রের খবরের সঙ্গে অ্যালার্জি ও সংক্রামক ব্যাধি বিষয়ক জাতীয় ইনস্টিটিউটের পরিচালক ডঃ অ্যান্টনি ফাউচির এই মন্তব্যের মিল পাওয়া যায়, যেখানে তিনি বলেছেন যে তিনি আস্থা রাখছেন যে এই বছরের শেষ নাগাদ কভিড ১৯ এর নিরাপদ এবং কার্যকর টিকা পাওয়া যাবে।

XS
SM
MD
LG