অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে গণপরিবহন চালু


টানা প্রায় ৬৭দিন বন্ধ থাকার পর সোমবার সকাল থেকে স্বাস্থ্য বিধি মেনে

গণপরিবহন চালুর ঘোষনা দেয়া হয় লকডাউন উঠে যাওয়ার পর আজ সোমবার থেকে চট্টগ্রামে চলাচল শুরু করে বিভিন্ন গণপরিবহণ। সকাল থেকে গণপরিবহণে চড়ে যাত্রীরা ছুটে যান আপন আপন গন্তব্যে। চট্টগ্রাম থেকে ছেড়ে যায় দুরপাল্লার যাত্রীবাহী বাস-ট্রেনসহ বিভিন্ন গণপরিবহণ। করোনা সংক্রামন রোধে সরকারের পক্ষ থেকে গণপরিবহনের যাত্রীসহ এর সাথে সংশ্লিষ্টদের জন্য জারি করা হয় বিভিন্ন বিধি মালা। স্বাস্থ্য বিধি অনুসরণ করে চট্টগ্রাম ছেড়ে যায় দুরপাল্লার বাস ও ট্রেন। চলাচল করে আভ্যন্তরীন রুটে বিমানও। বিভিন্ন বেসরকারি এয়ারলাইন্স সিডিউল অনুযায়ী যাত্রী পরিবহণ কওে সকাল থেকে।তবে, মহানগরীর এলাকায় চলাচলকারী গণপরিবহনে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে পরিবহণ শ্রমিকদের বিরুদ্ধে। যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়েরও অভিযোগ পাওয়া গেছে।

এদিকে সরকারের নির্দেশনা অনুযায়ী পরিবহণ শ্রমিকদের পুরোপুরি স্বাস্থ্য বিধি মেনে চলতে আরো কয়েকদিন সময় লাগবে বলে জানান চট্টগ্রামের পরিবহণ মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বুলু। সংক্রামন ঠেকাতে গণপরিবহণ সহ বিভিন্ন প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিধি অনুসরনের কথা বলছেন বিজিএমইএ’র পরিচালক অঞ্জন শেখর দাস।

এদিকে গেল ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রামে এক শিল্পপতিসহ তিন জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে ৭৬জন। এরই মধ্যে আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়ে গেছে চট্টগ্রামে।

চট্টগ্রাম সংবাদদাতা হাসান ফেরদৌসের প্রতিবেদন।

চট্টগ্রামে গণপরিবহন চালু
please wait

No media source currently available

0:00 0:02:58 0:00

XS
SM
MD
LG