অ্যাকসেসিবিলিটি লিংক

বড়দিন উপলক্ষে পৌপের ভাষন বেথলেহেমে - শান্তির আহ্বান


পৌপ ফ্রান্সীস এই প্রথম বড়দিন উপলক্ষ করে পৌপ হিসেবে ভাষন দিলেন এবং সে ভাষনে দক্ষিন সূদানে,বিশ্বের সংঘাত বিক্ষুদ্ধ অন্যান্য অঞ্চলে শান্তি কায়েম করবার কথা বললেন তিনি ।
আর্জেন্টিনার বংশোদ্ভব ৭৭ বছর বয়সি এই ধর্মগুরু ঐ শান্তির কথা বলছিলেন বুধবার সেইন্ট পিটার্স চত্বরে হাজার হাজার ধর্মানুরাগিকে উদ্দেশ করে –খৃষ্টিয় বর্ষপঞ্জির পবিত্র দিনটিতে – খৃসমাস পালনের ক্ষণে– বড়দিন উপলক্ষে । ভাষনে তিনি দক্ষিন সূদানে সামাজিক সম্প্রীতি কায়েমের ডাক দেন – নাইজিরিয়ার সংঘাত-সংঘর্ষের অবসানের আহ্বান জানান – গণপ্রজাতন্ত্রী কঙ্গো,ইরাক-সিরিয়ার দ্বন্দ-বিরোধ খতম করতে বলেন তিনি । ইস্রাইল ও ফিলিস্তিনীদের মধ্যেকার শান্তি প্রক্রিয়ার অনুকূল ফলদয়েরও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি । ফিলিস্তিনের পশ্চিম তটবর্তি বেথলেহেমে- বাইবেলে বর্ণিত যিশুর জন্মভুমে- চতুর্থ শতাব্দীর খৃষ্টিয় উপাসনালয়ে মোমবাতির স্বর্গীয় দ্যুতির মাঝে-ভাব গম্ভির পরিবেশে,কানায় কানায় উপচে পড়া ধর্মানুরাগিদের উদ্দেশে ভাষন দেন পৌপ ফ্রান্সীস ।
যথাযোগ্য ভাব গম্ভির পরিবেশে বিশ্বের অন্যান্য অংশের মতো বাংলাদেশেও পালিত হয়েছে বড়দিনের উত্সব। আর তারই বিবরণ সহ রিপোর্ট পাঠিয়েছেন ঢাকা থেকে সংবাদদাতা জহূরূল আলম।
please wait

No media source currently available

0:00 0:01:09 0:00
সরাসরি লিংক
XS
SM
MD
LG