অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প প্রশাসনের বিরু্দ্ধে সিএনএন 'এর মামলা


সংবাদ মাধ্যম সিএনএন হোয়াইট হাউজে তাদের প্রধান সংবাদদাতার প্রেস অনুমতি বাতিল করার বিরুদ্ধে ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে মামলা করেছে।

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স এই মামলাকে লোকজনকে মুগ্ধ করার সি এন এন এর প্রয়াস বলে আখ্যায়িত করেন এবং বলেন যে ঐ সংবাদদাতা জিম কস্টার পরিচিতিপত্র বাতিল করার ব্যাপারে প্রশাসন অনড় থাকছে। এক বিবৃতিতে স্যান্ডার্স বলেন যে মি কস্টার দু’টি প্রশ্নেরই জবাব দেবার পর তিনি হোয়াইট হাউজের মাইক্রোফোন ইন্টার্নকে দিতে শারিরীক ভাবে বাধা দেন। এটাই প্রথম বার নয় যে এই সংবাদদাতা অন্যান্য সংবাদদাতাকে অন্যায় ভাবে সুযোগ দিতে চাননি।

হোয়াইট হাউজের একটি দিওয়ালী উৎসবের পর , সিএন এন এর এই আইনি পদক্ষেপ সম্পর্কে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে প্রশ্ন করা হলে তিনি শুদু বলেন এ বিষয়ে আমরা কথা বলবো।

মঙ্গলবার ওয়াশিংটনে যুক্তরাষ্ট্রের ডিস্ট্রিক্ট আদালতে এই মামলা করা হয় এবং মামলটি বিচারক টিমোথি কেলির বিচারে রয়েছে , যিনি নিজেই ট্রাম্প নিযুক্ত বিচারক। সি এন এন বলছে তাদের কথায় অন্যায় ভাবে এই পরিচিতিপত্র বাতিল করে সি এন এন এবং মি অ্যাকস্টার, প্রেসের স্বাধীনতা বিষয়ক First Amendment rights এবং যথার্থ প্রক্রিয়া বিষয়ক Fifth Amendment rights এর পরিস্কার লংঘন। এক বিবৃতিতে সি এন এন বলে আমরা এই আদালতের কাছে আবেদন করেছি যে জিম অ্যাকস্টার কাছে ঐ অনুমতি পত্র ফেরৎ দেওয়ার জন্য আদালত যেন আদেশ দেয়।

XS
SM
MD
LG