অ্যাকসেসিবিলিটি লিংক

শুধু ঢাকাতেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ১৪ হাজার


রাজধানী ঢাকাতেই বেশি সংখ্যক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী এই সংখ্যা ১৪ হাজারেরও বেশি। মারা গেছেন ১৮৮ জন। সারাদেশে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। শনাক্তের হারেও নতুন রেকর্ড হয়েছে। ২১ দশমিক ৫৬ শতাংশ মানুষ এখন শনাক্ত। সরকারী তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৬৬ জন। মারা গেছেন ২১ জন। ঢাকার পরে রয়েছে নারায়ণগঞ্জ। এ জেলায় এ পর্যন্ত ২ হাজার ৩৭৫ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭৫ জন সংক্রমিত হয়েছেন।

ওষুধ প্রশাসন গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট সরবরাহ ও বাজারজাত নিষিদ্ধ করে দিয়েছে। জাতীয় ঐক্যফ্রন্ট গণস্বাস্থ্য উদ্ভাবিত কোভিড-১৯ টেস্ট নমুনার কার্যকারিতার ফলাফল প্রকাশের দাবি জানিয়েছে। ড. কামাল হোসেন সহ জোটের নেতারা এক বিবৃতিতে অভিযোগ করেছেন সরকার পদে পদে বাধা দিয়ে কিটটি বাজারজাত করতে দিচ্ছেনা। কিট নিয়ে বিতর্কের মধ্যেই গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজেই করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন।

ওদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুর মারা গেছেন। ১৯৭৪ সনের ১৫ই জানুয়ারী ঐতিহ্যবাহী এই স্কুলটি প্রতিষ্ঠা করেন নিলুফার মঞ্জুর। তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ মঞ্জুর এলাহী তার স্বামী। মঞ্জুর এলাহীও এই ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশসহ ১১টি দেশের নাগরিকদের উপর বিমান চলাচলে ফের নিষেধাজ্ঞা দিয়েছে জাপান। বলেছে, করোনা ভাইরাসের সংক্রমণ থাকায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরীর রিপোর্ট।

please wait

No media source currently available

0:00 0:01:34 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG