অ্যাকসেসিবিলিটি লিংক

চীন ও ইটালিতে করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি


করোনাভাইরাসের প্রাদুর্ভাব অনেক আগেই চীনের সীমান্ত পেরিয়ে অন্যান্য দেশে ছড়িয়ে পড়েছে। সাম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে চীনের পর দক্ষিণ কোরিয়া ও ইটালিতে আক্রান্তের সংখ্যা বাড়ছে। মৃতের সংখার দিক দিয়ে ইরান রয়েছে দ্বিতীয় স্থানে। এখন পর্যন্ত চীনে মৃতের সংখ্যা ২৬৬৬। এরপর ইরানে মৃতের সংখ্যা ১৪ ও দক্ষিণ কোরিয়াতে মৃতের সংখ্যা ১০।

প্রতিদিন চীনে ও অন্যান্য দেশে আক্রান্তের সংখ্যা বাড়ছে। আক্রান্ত দেশগুলির স্বাস্থ্য মন্ত্রনালয়গুলি যথাসাধ্য চেষ্টা করছে সংক্রমিতের সংখ্যা হ্রাস করতে।

করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহানের বর্তমান পরিস্থিতি সম্পর্কে সেখানে বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত জান্নাত নাহার জানান তার জানা মতে উহানের পরিস্থিতি কিছুটা ভালো। যদিয়ও তারা এখনো অবরুদ্ধ রয়েছেন। জান্নাত বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত অন্যান্য শিক্ষার্থীদের খাবার ও প্রয়োজনীয় সামগ্রী বিতরণে সাহায্য করছেন।

ইটালিতে হঠাৎ করে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।মিলান শহরের বর্তমান পরিস্থিতি সম্পর্কে সেখানে অবস্থানরত সংবাদকর্মী তুহিন মাহামুদ জানান, আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়াতে সেখানকার বাসিন্দারা আতংকে রয়েছেন।

Coronavirus
please wait
Embed

No media source currently available

0:00 0:05:43 0:00

XS
SM
MD
LG