অ্যাকসেসিবিলিটি লিংক

বিশ্ব জুড়ে কভিড ১৯ এ সংক্রমিত লোকের সংখ্যা এখনও ঊর্ধ্বমুখি


জন্স হপক্ন্সি ইউনিভার্সিটির হিসেব বিশ্ব জুড়ে কভিড ১৯ এ সংক্রমিত লোকের সংখ্যা এখনও ঊর্ধ্বমুখি । এই পর্যন্ত এই রোগে সংক্রমণ ঘটেছে ৮৫ লক্ষেরও বেশি মানুষের দেহে। যুক্তরাষ্ট্র এ ক্ষেত্রে সবার আগে রয়েছে, এখানে সংক্রমিত রোগির সংখ্যা কুড়ি লক্ষেরও বেশি, তার পরই রয়েছে ব্রাজিল সেখানে সংক্রমিতের সংখ্যা ৯,৭৮০০০ ‘র ও বেশি এবং তৃতীয় স্থানে আছে রাশিয়া । সংক্রমিত লোকের সংখ্যা ৫.৬৮০০০ ‘র বেশি।

জন্স হপক্ন্সি ইউনিভার্সিটির হিসেব বিশ্ব জুড়ে কভিড ১৯ এ সংক্রমিত লোকের সংখ্যা এখনও ঊর্ধ্বমুখি । এই পর্যন্ত এই রোগে সংক্রমণ ঘটেছে ৮৫ লক্ষেরও বেশি মানুষের দেহে। যুক্তরাষ্ট্র এ ক্ষেত্রে সবার আগে রয়েছে, এখানে সংক্রমিত রোগির সংখ্যা কুড়ি লক্ষেরও বেশি, তার পরই রয়েছে ব্রাজিল সেখানে সংক্রমিতের সংখ্যা ৯,৭৮০০০ ‘র ও বেশি এবং তৃতীয় স্থানে আছে রাশিয়া । সংক্রমিত লোকের সংখ্যা ৫.৬৮০০০ ‘র বেশি। ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ মেডিসিনের বিশেষজ্ঞরা যুক্তরাষ্ট্র ভিত্তিক সম্প্রচারক নেটওয়ার্ককে বলেছে যে তাদের মডেল অনুযায়ী আগামি মাস নাগাদ ব্রাজিলে মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রের ঐ সংখ্যাকে ছাড়িয়ে যাবে।এখনকার হিসেবে দেখা যাচ্ছে , হপকিন্স জানাচ্ছে যুক্তরাষ্ট্রে মারা গেছেন ১,১৮,৪৩৫ জন আর ব্রাজিলে ৪৭,৭৪৮ জন। ব্রাজিলের প্রেসিডেন্ট জায় বলসোনারো কভিড ১৯ কে সামান্য ফ্লু বলে কোন রকম পাত্তাই দেননি এবং বলেছিলেন যারা এই ভাইরাস নিয়ে উদ্বিগ্ন তাদের মানসিক সমস্যা আছে।

এদিকে ওকলাহোমা রাজ্যের টুলসায় ব্যাংক অফ ওকলাহামা যেখানে আগামিকাল প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প Make America Great Againশীর্ষক এক সমাবেশের আয়োজন করেছেন তার ব্যবস্থাপকরা প্রেসিডেন্টের প্রচার অভিযানকারীদের এই বিশাল সমাবেশের জন্য স্থাস্থ্য সুরক্ষার ‍লিখিত পরিকল্পনা দিতে বলেছেন। এই কেন্দ্রের কর্মকর্তারা বলছেন টুলসায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পা্ওয়ায় তাঁরা এই পরিকল্পনা চাইছেন। তাঁরা ঐ পরিকল্পনা পাবার পর সেটি স্থানীয় স্বাস্থ্য বিভাগকে সে ব্যাপারে অবহিত করবেন। ট্রাম্পের প্রচার অভিযানকারীরা আগত লোকজনের শরীরে তাপমাত্রা পরীক্ষা করা , তাদের মধ্যে মাস্ক এবং হাত মোছার স্যানিটাইজার বিতরণ করার ব্যাপারে রাজি হয়েছে।

XS
SM
MD
LG