অ্যাকসেসিবিলিটি লিংক

এখনই বিশ্বব্যাপী করোনা টিকা দেয়ার হার বৃদ্ধি করতে হবে : ডব্লিউএইচও, রেড ক্রস


ইন্দোনেশিয়ার টাঙ্গের‍্যাঙের একটি স্কুলে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেয়া হয়। ১৪ জুন,২০২১, টাঙ্গের‍্যাঙ, ইন্দোনেশিয়া

আন্তর্জাতিক রেড ক্রস ফেডারেশন এবং রেড ক্রিসেন্ট সোসাইটি এক বিবৃতিতে সতর্ক করেছে যে সংক্রমণ ও প্রাণঘাতী প্রকরণ ঠেকাতে এখুনি বিশ্বব্যাপী করোনা টিকা দেয়ার হার বৃদ্ধি করতে হবে এবং সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করতে হবে।

আইএফআরসি বলেছে "নতুন জরিপের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী বেশিরভাগ দেশের কমপক্ষে তিন চতুর্থাংশ মানুষ নতুন নতুন প্রকরণের কারণে টিকা নিতে চান।"

"তবে, বিশ্বব্যাপী সংহতি সম্পর্কে উক্তি করা হলেও, বৈশ্বিক পরিকল্পনায় কোভিড -১৯ এর ভ্যাকসিন ন্যায়সঙ্গতভাবে বিতরণে মারাত্মক ব্যবধান রয়েছে। বিশ্বের জনসংখ্যার প্রায় এক চতুর্থাংশ কমপক্ষে একটি ডোজ ভ্যাকসিন পেয়েছে। এই সংখ্যাটি স্বল্প আয়ের দেশে অনেক কম, যেখানে মাত্র ১% মানুষ একটি ডোজ পেয়েছে। এবং কিছু দেশ এখনও গণ টিকা কার্যক্রম এখনো শুরু করতে পারেনি। একদল মানবাধিকারকর্মী মিয়ানমারের" সংকটপূর্ণ করোনা পরিস্থিতি সামাল দিতে মানবিক সহায়তার আহ্বান জানিয়েছে। মিয়ানমারের জন্য বিশেষ উপদেষ্টা পরিষদ এক বিবৃতিতে বলেছে যে দেশটিতে করোনার তৃতীয় ঢেউ চলছে এবং জরুরীভাবে সহায়তা প্রয়োজন। বিশেষ উপদেষ্টা পরিষদ জাতিসংঘ, দক্ষিণ পূর্ব এশিয়ান ন্যাশনেশন অ্যাসোসিয়েশন এবং "অন্যান্য সংস্থার" কাছে জনগণের সহায়তা প্রদানের জন্য আহ্বান জানিয়েছে।

XS
SM
MD
LG