অ্যাকসেসিবিলিটি লিংক

কভিড ১৯’এ সংক্রমিত ট্রাম্পের পরবর্তী নির্বাচনী বিতর্কে অংশ নেয়ার আশা প্রকাশ


করোনাভাইরাসে সংক্রমিত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প মঙ্গলবার হোয়াইট হাউজ থেকে ঘোষণা করেছেন যে তিনি ডেমক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট পদ- প্রার্থী জো বাইডেনের সঙ্গে দ্বিতীয় বিতর্কে উপস্থিত থাকার পরিকল্পনা করেছেন। প্রেসিডেন্ট এক টুইট বার্তায় বলেন, “আমি ১৫ই অক্টোবর বৃহস্পতিবার মায়ামিতে বিতর্কের দিকে আগ্রহ নিয়ে চেয়ে আছি। সেটা দারুণ হবে”। ট্রাম্প গত বৃহস্পতিবার কভিড ১৯ এর পরীক্ষায় সংক্রমিত বলে চিহ্নিত হবার পর শুক্রবার সন্ধ্যা থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত ৭২ ঘন্টা পর্যন্ত হাসপাতালে ছিলেন।

এই সময়সীমার উপর ভিত্তি করে, ঐ অনুষ্ঠানে তাঁর যোগদান, যেখানে তাঁদের ভোটদাতাদের প্রশ্নেরও জবাব দিত হবে, জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিবহুল হতে পারে। ব্যাধি নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র বা সিডিসি’র নির্দেশনায় বলা হয়েছে যে যদি কেউ এই ভাইরাসে সংক্রমিত হন , তা হলে এই রোগের লক্ষণ দেখা দেয়ার দশ থেকে কুড়ি দিন পর্যন্ত এই ভাইরাস অন্যের দেহে সংক্রমিত হতে পারে। প্রেসিডেন্টের নির্বাচন বিষয়ক বিতর্ক কমিশন, অলাভজনক এই আয়োজক গোষ্ঠি এ সম্পর্কে এখনও কোন মন্তব্য করেনি। তাঁর ব্যক্তিগত চিকিত্সক ড. শন কনলি মঙ্গলবার এক বিবৃতিতে বলেছেন, “প্রেসিডেন্ট বাড়িতে রাতে বিশ্রাম নিয়েছেন এবং আজ তাঁর মধ্যে রোগের উপসর্গ নেই”।

করোনাভইরাসে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত দু লক্ষ দশ হাজার লোক প্রাণ হারিয়েছেন এবং গোটা দেশে ৭৫ লক্ষ লোক এতে সংক্রমিত হয়েছেন বলে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে।

XS
SM
MD
LG