অ্যাকসেসিবিলিটি লিংক

সামুদ্রিক ঘূর্ণিঝড় ইসায়াস যুক্তরাষ্ট্রের মূল ভূখন্ডের দিকে এগিয়ে আসছে


যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টার আজ সকালে জানিয়েছে যে সামুদ্রিক ঘূর্ণিঝড় ইসায়াস বাহামা হয়ে যুক্তরাষ্ট্রের মূল ভূখন্ডের দিকে এগিয়ে আসছেএবং কিছুটা শক্তিশালী হয়ে উঠছে। ইসায়িাস ঘন্টায় ১৩৫ কিলোমিটার বেগে উত্তর পশ্চিম দিকে এগিয়ে আসছে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টার আজ সকালে জানিয়েছে যে সামুদ্রিক ঘূর্ণিঝড় ইসায়াস বাহামা হয়ে যুক্তরাষ্ট্রের মূল ভূখন্ডের দিকে এগিয়ে আসছেএবং কিছুটা শক্তিশালী হয়ে উঠছে। ইসায়িাস ঘন্টায় ১৩৫ কিলোমিটার বেগে উত্তর পশ্চিম দিকে এগিয়ে আসছে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন। অনুমান করা হচ্ছে আজ শনিবার রাতে কিংবা রোববার সকালে ইসায়াস ফ্লরিডায় আঘাত হানবে। যুক্তরাষ্ট্রের দক্ষিণের দুটি রাজ্য, ফ্লরিডা ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা দেয়া হয়েছে।

ফ্লরিডার গভর্ণর অ্যাটলান্টিক উপকুলবর্তী ১২টি এলাকায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন । আজই এই ঝড়ের কারণে ফ্লরিডায় প্রচন্ড বৃষ্টিপাত হবে এবং আগামি সপ্তা নাগাদ উত্তর ও দক্ষিণ ক্যারোলাইনা একই রকম অবস্থার মধ্যে পড়বে। নর্থ ক্যারোলাইনার গভর্নরও উপকুলবর্তী এলাকায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন এবং ওরাকোক দ্বীপ থেকে লোকজনকে অন্যত্র সরিয়ে নেবার নির্দেশ দিয়েছেন। গত বছর ঘুর্ণিঝড় ডোরিয়ায় এই দ্বীপে বড় রকমের আঘাত হানে।

হারিকেনের কারণে কর্তৃপক্ষ অনেকগুলো এলাকাতে কভিড ১৯ এর পরীক্ষা কেন্দ্রগুলো বন্ধ করতে বাধ্য হন এমন এক সময়ে যখন ফ্লরিডায় এর সংক্রমণ বেড়েই চলেছে।

XS
SM
MD
LG