অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের কর্মকর্তা ড্যান রোজেনব্লুম বাংলাদেশ সফর করছেন


Daniel N. Rosenblum

বর্তমানে বাংলাদেশ সফররত যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দপ্তরের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ড্যান রোজেনব্লুম বলেছেন যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে তার নিরাপত্তা অংশীদারিত্বেকে গুরুত্ব দিয়ে থাকে।

ঢাকা থেকে বিস্তারিত জানিয়েছেন সংবাদদাতা জহুরুল আলম।

please wait

No media source currently available

0:00 0:01:00 0:00

ড্যান রোজেনব্লুম মঙ্গলবার ঢাকায় বাংলাদেশ ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ এ “যুক্তরাষ্ট্র ও ইন্দো-প্যাসিফিক অঞ্চল” শীর্ষক বক্তব্যে আরও বলেন আন্তর্জাতিক শান্তিরক্ষা বাহিনীতে পৃথিবীর বৃহত্তম দেশগুলোর অন্যতম হিসেবে অবদান রেখে আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা বজায় রাখার জন্য বাংলাদেশের অবদানকে তাঁর দেশ উচ্চ পর্যায়ে মূল্যায়ন করে থাকে ।

তিনি বলেন যুক্তরাষ্ট্র দক্ষিণ এশিয়া বা বৃহত্তর প্যাসিফিক অঞ্চলের যে কোন দেশের সাথে কাজ করতে অঙ্গীকারবদ্ধ যারা এ অঞ্চলেরস্থিতিশীলতা ও উন্নয়নে যুক্তরাষ্ট্রের লক্ষ্যের সাথে একমত যেখানে সার্বভৌমত্ব এবং আইন-ভিত্তিক সমাজ ব্যবস্থাকে সম্মান করা হয়।

তিনি বলেন যুক্তরাষ্ট্র বাংলাদেশ এবং অন্যান্য সম-মানসিকতার দেশগুলোর সাথে কাজ করতে আগ্রহী যারা সমৃদ্ধশালী, নিরাপদ, এবং একটি আন্ত-যোগাযোগের ক্ষেত্রে সমন্বিত ইন্দো-প্যাসিফিক অঞ্চল তৈরিতে যুক্তরাষ্ট্রের লক্ষ্যের সাথে একমত।

XS
SM
MD
LG