অ্যাকসেসিবিলিটি লিংক

রোজিনা ইসলামের জামিনের আদেশ আগামী রোববার দেওয়া হবে


অফিসিয়াল সিক্রেটস আইনে গ্রেফতার হওয়া বাংলাদেশের অন্যতম প্রধান বাংলা দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের জামিনের আদেশ আগামী রোববার দেওয়া হবে বলে বৃহস্পতিবার জানিয়েছে আদালত।

এর আগে রোজিনা ইসলামের জামিনের বিষয়ে আজ ঢাকার একটি আদালত ভার্চুয়ালি শুনানি গ্রহণ করে। ব্রিটিশ ঔপনিবেশিক আমলের অফিসিয়াল সিক্রেটস আইনে রোজিনা ইসলামের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার শাহবাগ থানায় যে মামলা দায়ের করেছিল তাতে আদালত তাকে কারাগারে প্রেরণ করে। এদিকে, রোজিনা ইসলামের গ্রেফতারের প্রতিবাদে রাজধানী ঢাকা সহ সারাদেশে সাংবাদিকসহ অন্যান্য শ্রেণী পেশার মানুষের সমাবেশ, মানব বন্ধন এবং বিক্ষোভ আজও অব্যাহত থাকে। তাঁরা গ্রেফতার হওয়া সাংবাদিকের নিঃশর্ত মুক্তি এবং তাঁকে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি কক্ষে পাঁচ ঘণ্টা ব্যাপী আটক, নির্যাতন ও হয়রানির সাথে জড়িতদের বিরুদ্ধে শাস্তির দাবি জানান। সাংবাদিক নেতারা অফিসিয়াল সিক্রেটস আইনসহ সাংবাদিক এবং সাংবাদিকতা বিরোধী সকল কালা কানুন বাতিল এবং সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানান।

রোজিনা ইসলামের জামিনের আদেশ আগামী রোববার দেওয়া হবে
please wait

No media source currently available

0:00 0:02:29 0:00

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ ও এমেনেষ্টি ইন্টারন্যাশয়াল পৃথক বিবৃতিতে রোজিনা ইসলামের গ্রেফতারের সমালোচনা করে অবিলম্বে তাকে মুক্তি দেয়ার আহ্বান জানিয়েছে। সংস্থা দুইটি অভিযোগ করেছে সাংবাদিক গ্রেফতারের মাধ্যমে বাংলাদেশে মুক্ত ও স্বাধীন সাংবাদিকতার পথে যে অন্তরায় রয়েছে তা প্রকট হয়েছে। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল প্রেস ক্লাব এবং ন্যাশনাল প্রেস ক্লাব জার্নালিজম ইন্সটিটিউট দৈনিক প্রথম আলোর সাংবাদিককে গ্রেফতার এবং হয়রানির নিন্দা জানিয়েছে। এক বিবৃতিতে সংস্থা দুইটি রোজিনা ইসলামকে অবিলম্বে মুক্তি দেওয়ার আহ্বান জানায়।

অপরদিকে, সাংবাদিক রোজিনা ইসলামের গ্রেফতারের ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন এর ফলে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হতে পারে। এমন ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে দিকে লক্ষ্য রাখার আহ্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেছেন যে রোজিনা ইসলাম ন্যায়বিচার পাবেন।

XS
SM
MD
LG