অ্যাকসেসিবিলিটি লিংক

বার্নি স্যান্ডার্সকে লক্ষ্য করে এক কর্কশ বিতর্কে লিপ্ত প্রতিদ্বন্দ্বীরা


মঙ্গলবার গভীর রাতে যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনার ডেমোক্র্যাট দলের বিতর্কে, প্রতিদ্বন্দ্বীতায় প্রার্থীদের মধ্যে এগিয়ে থাকা বার্নি স্যান্ডার্সকে লক্ষ্য করে এক কর্কশ বিতর্কে লিপ্ত হন। তারা বলেন যে স্ব-ঘোষিত গণতান্ত্রিক সমাজতান্ত্রিক এই প্রার্থী নভেম্বরের জাতীয় নির্বাচনে রিপাবলিকান প্রেসিডন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে হেরে যাবেন যদি তিনি দলের মনোনীত প্রার্থী হন।

নিউইয়র্কের প্রাক্তন মেয়র মাইকেল ব্লুমবার্গ শনিবারের মূল প্রেসিডেন্ট প্রাথমিকের চার দিন আগে সাউথ ক্যারোলাইনারচার্লস্টনে অনুষ্ঠিত দশম ডেমোক্র্যাট বিতর্কে বলেন, বার্নি ডোনাল্ড ট্রাম্পের কাছে হেরে যাবেন, প্রতিনিধি পরিষদ এবং সেনেট রিপাবলিকান দ্বারা নিয়ন্ত্রিত হবে।

স্যান্ডার্স এর জবাবে বলেন যে জাতীয় সমীক্ষা দেখা গেছে যে ট্রাম্পের বিরুদ্ধে সর্বশেষ ৫০টি অনুমানমূলক প্রতিদ্বন্দ্বীতায় তিনিতাকে ৪৭বার পরাজিত করেছেন।কিন্তু ব্লুমবার্গ স্যান্ডার্সকে প্রশ্ন করেন যে তিনি মনে করেন কিনা যে কোনো মধ্যমপন্থী রিপাবলিকান তার পক্ষে ভোট দেবেন কিনা।

অপর প্রার্থী, ম্যাসাচুসেটস সেনেটর, স্যান্ডার্সের দীর্ঘদিনের মিত্র,এলিজাবেথ ওয়ারেন, বলেন, তিনি বার্নির চাইতে আরও ভালপ্রেসিডন্ট হবেন কেননা তিনি প্রগতিশীল নীতিগত লক্ষ্য অর্জন করতে পারবেন যা বার্নির পক্ষে সম্ভব নয়।

স্যান্ডার্সের প্রতিদ্বন্দ্বীরা তার দিকে একের পর এক আক্রমনাত্মক প্রশ্ন ছুঁড়ে দেন। সরকার পরিচালিত সাস্থ্য বীমাকে পক্ষপাতীত্বকরার জন্য তার সমালোচনা করেন অন্যান্য প্রার্থীরা। যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতার দ্বায়ভার প্রস্তুতকারকদের ওপর বর্তায় কংগ্রেসে এমন অস্ত্র আইনের বিরোধিতা করার জন্য স্যান্ডার্সের তীব্র সমালোচনা করেন প্রার্থীরা।

XS
SM
MD
LG