অ্যাকসেসিবিলিটি লিংক

গুলশানে সন্ত্রাসী-পুলিশের গুলি বিনিময়ে একজন পুলিশ কর্মকর্তা নিহত


রাজধানীর কূটনৈতিক এলাকা গুলশানে শুক্রবার রাতে কয়েকজন ‘সন্ত্রাসীর’ সঙ্গে পুলিশের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে এবং রাত পৌনে ১২টা পর্যন্ত ঘটনা চলছে। গুলশানের ৭৯ নম্বর সড়কে একটি রেস্তোরাঁয় কয়েকজন যুবক অতর্কিত হামলা চালালে এ ঘটনা ঘটে। সেখানে হলি আর্টিজান বেকারি নামের একটি রেস্টুরেন্টে কয়েকজন বিদেশিসহ কয়েকজনকে জিম্মি করে রাখা হয়েছে বলে প্রাথমিক খবরে জানা গেছে।

প্রাথামিক খবরে জানা গেছে, দুর্বৃত্তদের গুলিতে পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলশান থানার পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছে, রাতে গুলশানের ৭৯ নম্বর সড়কের ওই রেস্টুরেন্টে কয়েকজন যুবক অতর্কিত হামলা চালায়। এ সময় তারা গুলি ও বোমা, গ্রেনেড ছোড়ে। খবর পেয়ে পুলিশ ও আইনশৃংখলা রক্ষা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গেলে তাঁদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। গুলিতে আহতদের অনেককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাঁদের ঢাকা মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ওই রেস্টুরেন্টের ভেতর থেকে গুলি ছোড়া হচ্ছে। সেখানে থেমে থেমে গুলির শব্দ শোনা যাচ্ছে। রেস্তোরাঁয় ৮ থেকে ১০ জন বিদেশি ছিলেন বলে জানা গেছে।

সবশেষ পাওয়া খবর অনুযায়ী, গুলিবিদ্ধ হয়ে একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। সরাসরি সম্প্রচার না করার জন্য টেলিভিশনকে বলা হয়েছে। ঢাকা থেকে আমীর খসরু

প্রেসিডেন্ট ওবামার আগ্রহ:

বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানে চলমান সহিংসতা সম্পর্কে আগ্রহ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট বারাক ওবামা। প্রেসিডেন্টের হোমল্যান্ড সিকিউরিটি ও কাউন্টার টেরোরিজম বিষক সহকারী লিসা মোনাকো এক বার্তায় বলেন প্রেসিডেন্ট ওবামা সেখানকার অবস্থার যে কোনো অগ্রগতি জানানোর নির্দেশ দিয়েছেন।

XS
SM
MD
LG