অ্যাকসেসিবিলিটি লিংক

‘ডার্ক ওয়েব’-এর মাধ্যমে আফ্রিকা থেকে দিল্লিতে বিদেশি মাদক পাচার


U.S. Justice Department image shows a web screen after it had shut down the dark web marketplace AlphaBay, the site accused of allowing hundreds of thousands of people to buy and sell drugs, firearms, computer hacking tools and other illicit goods, releas

কলকাতায় মাদক পাচারের পিছনে রয়েছে ‘ডার্ক ওয়েব’। কলকাতায় কোকেন পাচার চক্রের তদন্ত শুরু করে এই বিষয়ে অনেকটাই নিশ্চিত কলকাতা তথা রাজ্য পুলিশের সদর দপ্তর লালবাজারের গোয়েন্দারা।

তাঁদের মতে, অতি সম্প্রতি আফ্রিকা থেকে দিল্লিতে বিদেশি মাদক নিয়ে আসা হয়েছে ‘ডার্ক ওয়েব’-এর মাধ্যমে। এই পদ্ধতিতে পাচারের পিছনে যে ব্যক্তিটি রয়েছে, সে দিল্লির বাসিন্দা বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। কয়েকদিন আগে কলকাতা বিমানবন্দরের বাইরে ২৫ গ্রাম কোকেন-সহ গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হয় নাইজেরীয় যুবতী ওকুসান ক্রিস্টিয়ানা। তাকে জেরা করে কলকাতার মাদক চক্রের এজেন্ট তারই পরিচিত নাইজেরীয় দুই ফুটবলার ও নাইট ক্লাবের দুই ডিজে-র খোঁজ মিলেছে। তাদের সন্ধানে চলছে তল্লাশিও।কলকাতা পুলিশ জানিয়েছে, কলকাতা-সহ দেশের বিভিন্ন জায়গায় কোকেন, এলএসডি-র মতো মাদক পাচার করার জন্য এখন পাচারকারীদের বড় ভরসা ‘ডার্ক ওয়েব’। প্রসঙ্গত বলা যেতে পারে এর আগেও কলকাতা পুলিশের হাতে ধৃত মাদক পাচার চক্রের তিন মাথা যে ‘ডার্ক ওয়েব’-এর মাধ্যমেই মাদক কিনত, সেই তথ্য পেয়েছিলেন গোয়েন্দারা। এ ছাড়াও কলকাতায় বিদেশি মাদক পাচারের পিছনে ‘ডার্ক ওয়েব’ থাকার প্রমাণ পেয়েছিল কেন্দ্রীয় সংস্থা নারকোটিক কন্ট্রোল বু্যরো (এনসিবি)। তাই কোকেন পাচারের ক্ষেত্রেও ‘ডার্ক ওয়েব’ থাকার সম্ভাবনাই বেশি বলে ধারণা লালবাজারের গোয়েন্দাদের।

পরমাশিষ ঘোষ রায় জানাচ্ছেন বিস্তারিত।

please wait
Embed

No media source currently available

0:00 0:00:41 0:00

XS
SM
MD
LG