অ্যাকসেসিবিলিটি লিংক

এফ বি আই পরিচালক প্রতিনিধি পরিষদের গোয়েন্দা কমিটির কাছে স্বাক্ষ্য দিচ্ছেন


২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার কর্মকান্ড বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের গোয়েন্দা কমিটির এক রুদ্ধদ্বার বৈঠকে ফেডারেল তদন্ত ব্যুরো বা এফ বি আই ‘এর পরিচালক জেমস ক’মে আজ স্বাক্ষ্য দিচ্ছেন।

গতকাল সেনেটের বিচার বিষয়ক কমিটিকে ক’মে বলেন যে এটা চিন্তা করতে তার খানিকটা খারাপ লাগছে যে ডেমক্র্যাটিক প্রার্থি হিলারি ক্লিন্টনের ব্যাপারে একটি তদন্ত কাজ শুরু করার পর, ডনাল্ড ট্রাম্পের বিজয়ের ব্যাপারে তাঁর দপ্তরের কোন রকম প্রভাব থাকতে পারে।

ক’মে তাদেরকে বলেন যে ক্লিন্টন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী থাকার সময়ে তাঁর ব্যক্তিগত ইমেইল সার্ভারের মাধ্যমে গোপন তথ্য আদান প্রদান করার বিষয়ে নতুন করে তদন্ত শুরু করার ব্যাপারে তিনি হয়তো কারও জন্য অনুতাপের কারণ হতে পারেন।

এফ বি আই ক্লিন্টনকে কোন রকম অন্যায় করা থেকে খালাস দেওয়ার কয়েক মাস পর এই নতুন তদন্ত চালানো হয়। ক’মে বলেন, তিনি তদন্ত সম্পন্ন করার ব্যাপারটি কংগ্রেসকে অবহিত করার পর এই তথ্য গোপন করাটা মারাত্মক হতো বলে তিনি ভেবেছিলেন। সেটা খুব কঠিন বিকল্প, কিন্তু তিনি মনে করেন, তিনি ঠিকই করেছেন। ক’মে বলেন এক মূহুর্তের জন্যে তিনি এটা ভাবেননি যে নতুন তদন্ত নভেম্বরের নির্বাচনে ক্লিন্টনকে পরাস্ত করতে ট্রাম্পকে সাহায্য করবে।

হিলারি ক্লিন্টন মঙ্গলবার তাঁর পরাজয়ের জন্য অংশত ক’মে কে দায়ী করেন।

XS
SM
MD
LG