অ্যাকসেসিবিলিটি লিংক

হ্যালো ওয়াশিংটনঃ বিশ্বব্যাপী নারী ও কন্যা শিশু শিক্ষা এবং রোহিংগা শিশুদের শিক্ষা নিশ্চিত করণ


“বিশ্বব্যাপী নারী ও কন্যা শিশু শিক্ষা এবং রোহিংগা শিশুদের শিক্ষা নিশ্চিত করণ” ছিল আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয়।
বিশ্বব্যাপী নারী ও কন্যা শিশু শিক্ষার ক্ষেত্রে যে নানা বাধা রয়েছে তার মধ্যে অন্যতম আর্থ–সামাজিক, লিঙ্গ বৈষম্য এবং নিরাপত্তার অভাব। পৃথিবীময় সাড়ে ৬কোটি মেয়ে শিক্ষার আলো থেকে বঞ্চিত। প্রাথমিক স্কুলে যাওয়ার বয়সী ৩কোটি ১০লক্ষ মেয়ে শিশু স্কুলে যাচ্ছে না। এই বিশাল জনগোষ্ঠী কেনশিক্ষার আলো থেকে বঞ্চিত?অথবা শিক্ষার অভাবে সমাজ বিচ্ছিন্ন বা পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কি করণীয় --- সেটাই আমরা জানার চেষ্টা করেছি শ্রোতা-দর্শক আপনাদের প্রশ্ন-মন্তব্য আর আজকের অনুষ্ঠানেরবিশেষ অতিথিদের প্রাণবন্ত আলোচনার মধ্যদিয়ে।
আলোচনায় অংশ নিয়েছেন তিনজন বিশিষ্ট অতিথি, রোহিংগা শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালাম। কক্সবাজার থেকে আমাদের সংগে যোগ দেন।
পশ্চিম বংগের ডায়মন্ড হার্বার বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের এসোসিয়েট প্রফেসার এবং নারী শিক্ষা বিষয়ক গবেষক ড: অপর্ণা বন্দ্যোপাধ্যায় এবং যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ষ্টেট বিশ্ববিদ্যালয়ের ম্যাস কমিউনিকেশন এবং সাংবাদিকতা বিভাগের এসোসিয়েট প্রফেসার ড:আবু নাসের রাজীব যোগদেন।

please wait
Embed

No media source currently available

0:00 0:44:20 0:00


পুরো অনুষ্ঠান শোনার জন্য অডিওতে চাপ দিন।

XS
SM
MD
LG