অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প নিজের প্রতি আনুগত্য দাবি করেন এবং রাশিয়ার বিষয়টি বাদ দিতে বলেন : সেনেট কমিটিকে কমি


এফ বি আই ‘এর চাকুরিচ্যূত পরিচালক জেমস কমি আজ যুক্তরাষ্ট্রের বিধায়কদের বলেছেন যে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প আশা করেছিলেন যে তিনি প্রেসিডেন্টের প্রতি তাঁর আনুগত্যের প্রতিশ্রুতি দেবেন এবং ট্রাম্প বলেন যে তাঁর সহকারী ও রুশ কর্মকর্তাদের সঙ্গে যোগসাজশের তদন্ত যেন কমি বন্ধ করেন।

ট্রাম্প গত মাসে কমিকে বরখাস্ত করেন এবং বলেন যে তিনি দেশের এই সর্বোচ্চ অপরাধ তদন্ত দপ্তরের প্রধানকে বরখাস্ত করার সময়ে রাশিয়ার বিষয়টি ভাবছিলেন। কমি তখন রাশিয়ার সংশ্লিষ্টতার ব্যাপারে তদন্তের নের্তৃত্ব দিচ্ছিলেন।

সেনেটের ইন্টেলিজেন্স কমিটির সামনে কমির এই উপস্থিতি হচ্ছে , তাঁকে বরখাস্ত করার আগের মাসগুলোতে প্রেসিডেন্ট ট্রাম্পের তাঁর ন বার আলাপের পর এই প্রথমবার প্রকাশ্যে বক্তব্য রাখা। প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে এই ন বার আলাপের মধ্যে , তিনবার তাঁদের মধ্যে সরাসরি বৈঠক হয়েছিল এবং ছ বার ফোনে কথা হয়েছে।

তিনি সেনেটরদে বলেন যে তাঁর বরখাস্তের ব্যাপারে ট্রাম্প এবং তাঁর সহকারীরা যে বিভিন্ন ধরণের ব্যাখ্যা দিয়েছেন তাতে তিনি বেশ বিভ্রান্ত হয়েছেন। তিনি বলেন এফ বি আই ‘এর প্রধান হিসেবে , তাঁর মতে অন্যায় ভাবে এবং তাঁর কথায় , “তাঁরা আমার সুনাম ক্ষুন্ন করতে চেয়েছেন”। শুরুতে তাঁর লিখিত বিবৃতিতে কমি বলেন ট্রাম্প ক্ষমতা গ্রহণের অব্যবহিত পরে হোয়াইট হাউজের নৈশভোজে তাঁর কাছে আনুগত্য দাবি করেন। এখন ও এই শুনানি চলছে।

XS
SM
MD
LG