অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে উড়োজাহাজের স্থলকর্মী বিমান চুরি করে, বিমানটি বিধ্বস্ত করালেন


যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্য ওয়াশিংটনে, উড়োজাহাজের একজন কর্মী, একটি বিমান চুরি করে উড়ে যায় এবং স্বল্প জনসংখ্যা অধ্যূষিত কেট্রন দ্বীপে বিমানটি বিধ্বস্ত হয়। তার আগে সে বিমানটি নিয়ে কিছু চমক দেখায়।

পিয়ের্স কাউন্টির শেরিফ বা নগরপালের দপ্তর এক টুইটার বার্তায় বলে যে ২৯ বছর বয়সী বিমানের স্থল বিভাগের এক কর্মী দুই এঞ্জিন বিশিষ্ট turboprop Horizon Air Q400 বিমানটি সিয়েটেলের টাকোমা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে নিয়ে যায়। নগরপালের দপ্তর লোকটিকে আত্মঘাতী বলে বর্ণনা করেছে।

অডিও রেকর্ডিং এ শোনা গেছে যে এয়ার ট্র্যাফিক নিয়ন্ত্রকরা এই লোকটিকে বিমানটি অবতরণে রাজি করাতে চেষ্টা করেন। তাঁরা এই লোকটির নাম দেন রীচ। হরাইজেন এয়ারের প্রধান অপারেটিং কর্মকর্তা Constance von Muehlen টুইটারে পোস্ট করা এক ভিডিও বার্তায় বলেন, আমাদের আলাস্কা এয়ার এবং হরাইজন এয়ারের কর্মীদের এবং যে ব্যক্তি বিমানে রয়েছেন তার স্বজনদের কষ্ট আমরা অনুভব করছি। হরাইজন এয়ার হচ্ছে আলাস্কা এয়ার গ্রুপের একটি অংশ। তারা সেই লোকটির নাম জানায়নি যে পরে বিমান বিধ্বস্ত হওয়ায় নিহত হয়।

নগরপাল বলেন যে বিমানটিকে ধাওয়া করার জন্য, সামরিক বাইহনীর দুটি জঙ্গি বিমান আনা হয় তবে এই জঙ্গি বিমানগুলো বিমান বিধ্বস্ত হবার সঙ্গে সম্পৃক্ত নয়। কাউন্টি শেরিফ বলেন যে এটা যে কোন সন্ত্রাসী কর্মকান্ড ছিল সে রকম প্রমাণ ও পাওয়া যায়নি। ঐ বিমানে কোন যাত্রী ছিলেন না। ঘটনা চলাকালে অল্প সময়ের জন্য সিয়েটেল টাকোমা আন্তর্জাতিক বিমান বন্দরটি বন্ধ করে দেওয়া হয়।

XS
SM
MD
LG