অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ-ভারত সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় দুই প্রধানমন্ত্রীর


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহুল আলোচিত ভারত সফরে শনিবার যৌথ সংবাদ সম্মেলনে উভয় দেশের প্রধানমন্ত্রীর বক্তব্যে ছিল- দুই দেশের মধ্যকার সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উভয় দেশের মধ্যে গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করে জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও দুই দেশের মধ্যকার সম্পর্ক উন্নয়নের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন, "আমরা আমাদের সম্পর্ককে উচ্চতর পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে নবতর সুযোগ সৃষ্টি এবং কর্মকান্ড করতে চাই।"

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিস্তা নদীর পানি বন্টন ক্ষেত্রে সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে বলেন, "আমি বিশ্বাস করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমার সরকার দ্রুততর সময়ে তিস্তা সমস্যার সমাধান করতে সক্ষম।"

এদিকে. বাংলাদেশের বিরোধী দল বিএনপি অভিন্ন নদীসমূহের সমস্যা নিরসন এবং তিস্তা চুক্তি ছাড়া অন্য কোন চুক্তি মানবে না বলে প্রাথমিক প্রতিক্রিয়ায় জানিয়েছে

তিস্তা চুক্তি না হওয়ায় বা সুনির্দিষ্ট কোন সময়সীমা বেঁধে দেয়া সংক্রান্ত ঘোষণা না আসায় বাংলাদেশে উদ্বেগ এবং হতাশা দেখা দিয়েছে। সম্পর্কে বিশ্লেষণ করেছেন সাবেক রাষ্ট্রদূত রাশেদ আহমেদ।

XS
SM
MD
LG