অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের রাজনীতিতে তৃতীয় ফ্রন্টের প্রত্যাশা - এ নিয়ে হ্যালো ওয়াশিংটনের আলোচনা


আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয় –‘ ভারতের রাজনীতিতে তৃতিয় ফ্রন্টের প্রত্যাশা!
আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন নিউ ইয়র্ক থেকে রাষ্ট্র বিজ্ঞানের অধ্যাপক ডক্টর পার্থ ব্যানার্জি , নতুন দিল্লির অধ্যাপক -সংবাদ বিশ্লেষক প্রফেসার অমিতাভ বসূ, কলকাতার সমাজ বিজ্ঞানের অধ্যাপক-রাজনৈতিক ভাস্যকার অধ্যাপক নৃপেন্দ্রনাথ বন্দোপাধ্যায় এবং নতুন দিল্লি থেকেই রয়েছেন কলকাতা টূয়েন্টি ফোর আওয়ার টিভি চ্যানেলের ব্যুরো চীফ চিত্রিতা সান্যাল ।
এ চার অতিথি উত্তরদাতা আমাদের শ্রোতাদের প্রশ্ন/মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তরদাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না । এখন শুরূ ক’রছি তাহ’লে - সরাসরি চ’লে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে । একই প্রশ্ন বা মন্তব্য নিয়ে প্রত্যেক অতিথি উত্তরদাতার কাছে যাওয়া সম্ভব নাও হ’তে পারে । প্রশ্নকর্তারা প্রশ্ন বা মন্তব্য সংক্ষিপ্ত ক’রবেন দয়া ক’রে – উত্তরদাতারাও বক্তব্য দীর্ঘ না ক’রলে বাধিত হবো । আর ভালো কথা । এ অনুষ্ঠানের লক্ষ জ্ঞানানূশীলন-বিশেষ কোনো দেশ-কাল-সমাজ-পাত্র বা ঘটনার প্রতি অঙ্গূলী নির্দেশ নয় - বুদ্ধিদৃপ্ত আলোচনাই কাম্য । এখন তাহ’লে শুরূ ক’রছি । প্রথম কলারের কাছে যাচ্ছি –
(১)কল ক’রছেন কলকাতা ভারত থেকে সফিউর রহমান – হ্যালো ।
(২)ঢাকা বাংলাদেশ থেকে কল করছেন শাহানা নাসের–হ্যালো ।
(৩)যিয়াউর রহমান কল করছেন রানীনগর মূর্শিদাবাদ ভারত থেকে - হ্যালো ?
(৪) দোহা কাতার থেকে কল করছেননূর মোহাম্মদ – হ্যালো ।

(৫)দিনাজপুর বাংলাদেশ থেকে কল করছেন আরেফীন রহমান পল্লব- হ্যালো ?

হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠান প্রচারিত হ’চ্ছে ভয়েস অফ এ্যামেরিকা ওয়াশিংটন থেকে । আমরা আলোচনা ক’রছি ‘ভারতের রাজনীতিতে তৃতিয় ফ্রন্টের প্রত্যাশা!’ এ প্রসঙ্গে ।
আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন নিউ ইয়র্ক থেকে রাষ্ট্র বিজ্ঞানের অধ্যাপক ডক্টর পার্থ ব্যানার্জি , নতুন দিল্লির অধ্যাপক অমিতাভ বসূ, কলকাতার সমাজ বিজ্ঞানের অধ্যাপক-রাজনৈতিক বিশ্লেষক নৃপেন্দ্রনাথ বন্দোপাধ্যায় এবং নতুন দিল্লি থেকেই রয়েছেন কলকাতা টূয়েন্টি ফোর আওয়ার টিভি চ্যানেলের ব্যুরো চীফ চিত্রিতা সান্যাল ।
বলে রাখা দরকার এ অনুষ্ঠানে শ্রোতাদের মন্তব্য-প্রশ্ন বা অতিথি উত্তরদাতাদের বক্তব্য কোনো কিছুরই দায়দায়িত্ব ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর বর্তাবে না । মন্তব্য-প্রশ্ন – বক্তব্য সবই তাঁদের ব্যক্তিগত মতামতের প্রতিফলন ।
(৬) বাংলাদেশ থেকে এ কে এম মুস্তাফা কল করছেন । জ্বি ।
(৭)ঢাকা বাংলাদেশ থেকে কল করছেন আজিজুল হক- হ্যালো
(৮)নিউ ইয়র্ক থেকে কল করছেন মঈনূদ্দীন নাসের ।
আজ আর হাতে সময় নেই – শেষ করতে হচ্ছে এখানেই ।
ভালো কথা এ হ্যালো ওয়াশিংটন আমাদের ওয়েব সাইটে শোনা যাবে – আমাদের ওয়েব সাইট www.voanews.com/bangla/hello Washington .
শ্রোতাদের সকলকে এবং সেই সঙ্গে বিশিষ্ট চার অতিথি উত্তরদাতা নিউ ইয়র্ক থেকে রাষ্ট্র বিজ্ঞানের অধ্যাপক-মানবাধিকার কর্মি ডক্টর পার্থ ব্যানার্জি , নতুন দিল্লির সংবাদ ভাস্যকার অধ্যাপক অমিতাভ বসূ, কলকাতার সমাজ বিজ্ঞানের অধ্যাপক-রাজনৈতিক বিশ্লেষক নৃপেন্দ্রনাথ বন্দোপাধ্যায় এবং নতুন দিল্লি থেকেই রয়েছেন কলকাতা টূয়েন্টি ফোর আওয়ার টিভি চ্যানেলের ব্যুরো চীফ চিত্রিতা সান্যাল ধন্যবাদ জানিয়ে সরকার কবীরূদ্দীন আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি –সালাম নমস্কার শুভরাত্রি । ভালো থাকবেন সবাই ।hello washington on india's third front in politics
please wait

No media source currently available

0:00 0:44:38 0:00
সরাসরি লিংক
XS
SM
MD
LG