অ্যাকসেসিবিলিটি লিংক

হ্যালো ওয়াশিংটন: আসন্ন ট্রাম্প প্রশাসন : প্রতিশ্রুতি, প্রত্যাশা ও প্রতিক্রিয়া


যেমনটি আমরা সকলেই জানি যে আর মাত্র ৪৮ ঘন্টা পর যুক্তরাষ্ট্রে প্রশাসনের পালা বদল ঘটছে। নতুন প্রেসিডেন্ট হিসেবে অভিষিক্ত হতে চলেছেন ডনাল্ড ট্রাম্প , যিনি গত নভেম্বরের নির্বচনে জয়লাভ করলেন । এবারেরর নির্বাচনকে কেন্দ্র করে বেশ কিছু বিতর্ক হয়েছে , তিক্ততা সৃষ্টি হয়েছে, কিছুটা কাদা ছোড়াছুড়ি হয়নি তা ও নয় কিন্তু যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক শাসন ব্যবস্থার এটি বোধ হয় সব চেয়ে ইতিবাচক দিক যে নির্বাচনী বৈতরনী পার হওয়ার পর গোটা দেশ গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল থাকে । শ্রদ্ধাশীল থাকে নির্বাচিত প্রেসিডেন্ট এবং প্রতিনিধিদের প্রতিও।

সে জন্যই জনগণের মধ্যে প্রত্যাশা থাকে অনেক , প্রতিশ্রুতি পুরণের প্রত্যাশা আর প্রতিশ্রুতি যদি পছন্দসই না হয় , তা হলে তো উৎকন্ঠাও থাকে কিছুটা । এ সব মিলিয়েই আজ শ্রোতাদের জিজ্ঞাসা এবং আমাদের অতিথি প্যানেলিস্টদের জবাবের মাধ্যমে জেনে নেবো এ প্রসঙ্গে বিভিন্ন বিশ্লেষণ ।

আজ টেলিসম্মিলনী লাইনে আমার সঙ্গে যোগ দিয়েছেন নিউ ইয়র্ক থেকে প্রবীন সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক সৈয়দ মোহাম্মাদুল্লাহ , রয়েছেন টেক্সাস এ এন্ড এম বিশ্ববিদ্যালয়ের সমাজ তত্ব বিভাগের সহযোগি অধ্যাপক ড মেহনাজ মোমেন , আরও আছেন স্যাক্র্যাম্যান্টো থেকে ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ড আবু নাসের। আপনাদের সবাইকে স্বাগতম জানাচ্ছি।

XS
SM
MD
LG