অ্যাকসেসিবিলিটি লিংক

যারা ইসরাইলের ওপর ক্ষেপনাস্ত্রের মারনাঘাত হেনেছে তাদেরকে এর মূল্য দিতে হবে: নেতেনইয়াহু


ইসরাইলী প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতেনইয়াহু বুধবার বলেন যে যারা ইসরাইলী সেনাবাহিনীর একটি যানবহরের ওপর ক্ষেপনাস্ত্রের মারনাঘাত এনেছে তাদেরকে এর মূল্য দিতে হবে।

সিরিয়া ও লেবাননের সঙ্গে সীমান্তে ক্ষেপনাস্ত্র বিনিময়ে ইসরাইলের দু জন সৈন্য এবং দক্ষিণ লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষীবাহিনীর একজন স্প্যানিশ সদস্য নিহত হয়েছে। আরও সাতজন ইসরাইলী সৈন্য আহত হয়।

ইসলাইল এই আক্রমণে জন্যে লেবাননের ইসলামি জঙ্গি গোষ্ঠি হেজবুল্লাহকে দোষারোপ করেছে।

বুধবার মন্ত্রীসভার এক বৈঠকে মি নেতেনইয়াহু বলেন যে ইরান সিরিয়ার গোলান হাইটস এলাকা থেকে আরেকটি সন্ত্রাসী ফ্রন্ট খোলার জন্য হেজবুল্লাহকে ব্যবহার করছে। ইসরাইলী প্রধানমন্ত্রী তার মন্ত্রীপরিষদকে আরও বলেন যে লেবাননের সরকার এবং সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সরকারের ওপর এই আক্রমণের দায় বর্তাচ্ছে কারণ ইসরাইলের ওপর এই হামলা চালানো হয়েছে তাদের এলাকা থেকেই।

জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর মতে লেবাননের একটি গ্রাম থেকে ইসরাইলে ৬ টি ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করা হয় এবং এর ফলে ইসরাইল পাল্টা হামলা চালায়।

হেজবুল্লাহর এই ক্ষেপনাস্ত্র আক্রমণ ছিল , এ বছরের গোড়ার দিকে সিরিয়ায় ইসরাইলের বিমান হামলার বাহ্যত প্রতিশোধ । ঐ আক্রমণে ৬ জন হেজবুল্লাহ সদস্য এবং একজন ইরানি জেনারেল প্রাণ হারান।

পরিস্থিতি আলোচনার জন্যে বুধবার নিরাপত্তা পরিষদ বৈঠকে বসছে। এ দিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র জেন সাকি বলেন যে যুক্তরাষ্ট্র হেজবুল্লাহর আক্রমণের তীব্র নিন্দে জানাচ্ছে এবং এটিকে ইসরাইল ও লেবাননের মধ্যে অস্ত্র বিরতি লংঘন বলে অভিহিত করেছে।

XS
SM
MD
LG