অ্যাকসেসিবিলিটি লিংক

হংকং এর নেতা আলোচনার প্রস্তাব দিয়েছেন , পদত্যাগে অস্বীকৃতি


হংকং এর প্রধান নির্বাহী তার সরকার এবং গণতন্ত্রপন্থি ছাত্রদের মধ্যে আলোচনা করার প্রস্তাব দিয়েছেন তবে তিনি বলছেন যে তা পদত্যাগের দাবি তিনি মেনে নেবেন না। বৃহস্পতিবার স্থানীয় সময় রাতে এক সংবাদ সম্মেলনে লিউং চুন ইং বলেন যে তিনি তাঁর মূখ্য সচিব ক্যারি ল্যামকে সাংবিধানিক বিষয় নিয়ে আলাপ আলোচনার জন্যে বিক্ষোভকারীদের কাছে পাঠাচ্ছেন।

ল্যাম বলেন যে তিনি যথা শিগগির সম্ভব Hong Kong Federation of Students এর সঙ্গে যোগাযোগ করবেন , যারা কীনা এ ধরণের বৈঠকের জন্যে অনুরোধ করেছিলো।

বৃহস্পতিবার ছাত্রদের দাবি মনে নেওয়ার সময়সীমার ঠিক আগে মধ্যরাতে লিউং এই মন্তব্য করেন। বেইজিং-বান্ধব এই প্রধান নির্বাহী কর্মকর্তা লিউং চুন ইং আজ স্থানীয় সময় মধ্যরাতের মধ্যে পদত্যাগ না করলে , বিক্ষোভকারীরা সরকারী ভবনগুলো দখল করার হুমকি দিয়েছে।

বিক্ষোভকারীদের সরকারী ও পুলিশ সদরদপ্তর এবং প্রধান নির্বাহীর আবাস স্থল থেকে দূরে থাকার জন্য মি লিউং ছাত্রছাত্রীদের পরামর্শ দেন

সরকারী ভবনগুলো নিয়ন্ত্রণে নিলে এই প্রতিবাদ বিক্ষোভ এক নতুন মোড় নেবে এবং পুলিশ এ ব্যাপারে বিক্ষোভকারীদের গুরুতর পরিণতির জন্যে সতর্ক করে দিচ্ছে।

এর আগে পুলিশের একজন মুখপাত্র স্টিভ হুই বলেছেন যে কর্তৃপক্ষ অবৈধ ভাবে কোন সরকারী ভবন , কিংবা আইন প্রয়োগকারীদের দপ্তর ঘিরে ফেলা সহ্য করবে না। তিনি বিক্ষোভকারীদের শান্ত ও সংযত থাকার আহ্বান জানান।

XS
SM
MD
LG