অ্যাকসেসিবিলিটি লিংক

হংকংয়ে বিক্ষোভকারিদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস রবার বুলেট নিক্ষেপ


HONGKONG-EXTRADITION

হংকং সরকারের সদর কার্যালয়ের বাইরে বিশাল আকারের একটা বিক্ষোভ সমাবেশ, পুলিশ বিক্ষোভকারিদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়লে তা হিংসাশ্রয়ি রূপ পরিগ্রহ করে। বিক্ষোভ সমাবেশে অংশগ্রহনকারীরা বিচারার্থে প্রত্যর্পন করা সম্পর্কীত বিতর্কীত বিলের প্রতিবাদ জানাতে সরকারের ঐ সদর কার্যালয়ের সামনে জমায়েত হয়েছিলো।

হেলমেট পরা বর্ম হাতে ধরা পুলিশ সদস্যরা কাঁদানে গ্যাস ছোঁড়ে রবার বুলেট মারে, মরিচ গোলা স্প্রে হাঁকড়ায়, যাতে বিক্ষোভকারীরা পিছূ হঠে যায়, সে লক্ষে । বিক্ষোভকারিদের কেউ কেউ প্রতিবন্ধকের বেড়া উল্টিয়ে আগে বেড়ে পুলিশকে লক্ষ ক’রে এটা সেটা ছুঁড়ে মারে।এ বিক্ষোভের কারণে আইন প্রণেতাদের বুধবারের নির্ধারিত অধিবেশেন মুলতুবি করতে হয়।এ অধিবেশনে বিতর্কীত ঐ আইন প্রস্তাবটি নিয়েই আলোচনা করার কথা ছিলো।

প্রতিবাদী বিক্ষোভকারিরা পিছূ হঠে, ধারে কাছের বিপনী বিতানে গিয়ে ঢুকে পড়ে আশপাশের হাঁটাপথের দিকে আশ্রয় নেয়।অনেককেই বলতে শোনা যায় আমরা কিন্তু পিছু হঠবো না মোটে, আমরা হংকংকে বাঁচিয়ে রাখবো এটাই আমাদের আস্তানা,আঁতুড় ঘর এটা আমাদের। তবে সন্ধার আঁধার ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে বেশ কিছুটা স্পষ্টই হয়ে ওঠে যে, পুলিশের সঙ্গে এই যাত্রায় বিক্ষোভকারিরা বোধ হয় তেমন করে এঁটে উঠতে পারলো না।

XS
SM
MD
LG