অ্যাকসেসিবিলিটি লিংক

হংকং এর প্রতিবাদী তরুণ বলছেন তাঁকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা থেকে বিরত রাখা হচ্ছে


হংকং ‘এর সরকারবিরোধী প্রতিবাদ বিক্ষোভে পোস্টার লাগানোর দায়িত্ব ছিলেন যে তরুণ ২৩ বছর বয়সী সেই জোশুয়া ওয়ং আজ ঘোষণা করেন যে তিনি আসন্ন জেলা নির্বাচনের এক মাত্র প্রার্থি যাঁকে এই প্রতিদ্বন্দ্বিতায় অংশগ্রহণ করতে নিষিদ্ধ করা হয়েছে। তিনি জোর দিয়েই বলছেন যে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্পুর্ণ অধিকার তাঁর রয়েছে।

আজ ঐ শহরের আইন পরিষদের সামনে তাঁর গাড়ি পার্ক করে তিনি প্রতিবাদি সুরেই ঘোষণা করেন যে জেলা পরিষদের ৪৭৯ টি আসনের জন্য যে ১০০০ জন প্রার্থি রয়েছেন তাদের মধ্যে তিনিই হচ্ছেন একজন মাত্র যিনি প্রতিদ্বন্দ্বিতার জন্য অনুমোদনের অপেক্ষায় রয়েছেন।

ওয়াং বলছেন আজ যখন তিনি নির্বাচন কমিশনের দপ্তরে যান , তখন তাকে জানানো হয় যে ২৪শে নভেম্বরের ঐ নির্বাচনে প্রার্থিতা অনুমোদনের দায়িত্বে নিযুক্ত কর্মকর্তাটি অসুস্থতার কারণে ছুটিতে আছেন এবং অন্য কাউকে তাঁর স্থলাভিষিক্ত করা হবে। ওয়ং বলেন হংকং এর নির্বাচনের ইতিহাসে এ রকম ঘটনা আগে কখনও ঘটেনি এবং এটি অপ্রত্যাশিত । তিনি বলেন যে নির্বাচন কমিশনের রিটার্নিং অফিসার বধলের এই ঘটনা, সিভিল সার্ভিসের অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ঘটেনি। এটি সরাসরি চীনের হস্তক্ষেপ এবং এতে প্রমাণিত হয় যে হংকং এর নির্বা্চনী প্রক্রিয়া ন্যায় সঙ্গত নয় আদৌ।

XS
SM
MD
LG