অ্যাকসেসিবিলিটি লিংক

হ্যালো ওয়াশিংটন: ভারতের আসন্ন নির্বাচন ও সোশ্যাল মিডিয়া


​আজ আমাদের কল ইন শো’ হ্যালো ওয়াশিংটনের বিষয় ছিল “ভারতের আসন্ন নির্বাচন ও সোশ্যাল মিডিয়া।” ভারতের সাধারণ নির্বাচন আসন্ন, ১১ এপ্রিল শুরু হচ্ছে নির্বাচন চলবে ১৯শে মে পর্যন্ত। নির্বাচন হবে লোকসভার ৫৪৩ আসনের জন্য। জোর কদমে এখন নির্বাচনী প্রচার চলছে।পর্যবেক্ষকদের মতে এবরের নির্বাচনে মিটিং মিছিল সমাবেশের সংগে সংগে ফেসবুক, হোয়াটস অ্যাপ, টেলিফোনে বিশেষ অ্যাপ, ইউটিউব, টুইটার ও অন্যান্য সোশ্যাল মিডিয়া অত্যন্ত তৎপর।
২০১৯শের নির্বাচনে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে মিথ্যা সংবাদ ও প্ররোচনামূলক তথ্য ছড়ানো বা ছড়িয়ে পড়া রোধ করতে প্রকৃত পক্ষে সংগ্রাম করতে হচ্ছে নির্বাচন কমিশনকে। এরই প্রেক্ষাপটে আমাদের হ্যালো ওয়াশিংটন।

রাজর্ষি রায় চৌধুরী
রাজর্ষি রায় চৌধুরী


আজকের অনুষ্ঠানে ৩জন বিশিষ্ট অতিথি ছিলেন। কলকাতা থেকে রাজর্ষি রায়চৌধুরী, কলকাতা হাই কোর্টের এডভোকেট এবং সাইবার গুরু, ইনিষ্টিটিউট ফর সাইবার লিগ্যাল এডুকেশন এন্ডকন্সালট্যান্সির প্রতিষ্ঠাতা ও পরিচালক।

অভিজিৎ রায় ব
অভিজিৎ রায় ব

অভিজিৎ রায় বহুজাতিক কোম্পানির তথ্য প্রযুক্তি বিষয়ক কর্মকর্তা এবং প্রাক্তন সাংবাদিক। যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের, বিশ্বব্যাংকের সাবেক কর্মকর্তা দক্ষিণ এশিয়া এবং আফ্রিকা মহাদেশের অর্থ ও রাজনীতিবিষয়ক বিশেষজ্ঞ–বিশ্লেষক সোমেন মুখার্জী।

সোমেন মুখার্জী
সোমেন মুখার্জী

please wait

No media source currently available

0:00 0:45:19 0:00



বিস্তারিত শোনার জন্য অডিওতে চাপ দিন।

XS
SM
MD
LG