অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান করোনায় সংক্রমিত


পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কভিড ১৯ এর টীকা নেবার দু দিন পর এই সংক্রামক ব্যাধিতে আক্রান্ত হয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী ফায়সাল সুলতান আজ এ খবর নিশ্চিত করেন যে, খান করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। তিনি টুইটারে লেখেন, ৬৭ বছর বয়সী এই পাকিস্তানি নেতা বাড়িতে নিজেকে আলাদা করে রেখেছেন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এই ভিডিও ছাড়া হয় যে, তিনি গোটা দেশে টীকা গ্রহণকে উৎসাহিত করতে চীনা টীকা সাইনোফার্মের প্রথম ডোজ গ্রহণ করছেন। সেই সময়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে আবেদন জানিয়েছিলেন যে, কভিড ১৯ এর সংক্রমণ রোধে গোটা দেশকে নিশ্চিত করতে হবে য, তারা নিরাপদ থাকার সব নিয়ম মেনে চলছে।

কর্মকর্তারা বলছেন যে, দক্ষিণ এশিয়ার এ দেশটিতে বিপুল সংখ্যক লোক টীকা নেওয়ার ব্যাপারে দ্বিধাগ্রস্ত। সে দেশের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এক বিবৃতিতে ব্যাখ্যা করেছে যে, করোনাভাইরাসে সংক্রমিত হবার সময়ে ইমরান খানের টীকা গ্রহণ সম্পুর্ণ হয়নি। তিনি মাত্র দু দিন আগে এই টীকার প্রথম ডোজ গ্রহণ করেছিলেন এবং এতো অল্প সময়ে কোন টীকাই কার্যকর হয় না।

প্রধানমন্ত্রীর দপ্তরের সুত্রগুলো ভয়েস অফ আমেরিকাকে জানিয়েছে যে ইমরান খানের সংক্রমণের খবরের পর তাঁর ঘনিষ্ঠ সাহচর্যের যাঁরা এসেছিলেন তাঁরা সকলেই কভিড ১৯ ‘এর পরীক্ষার জন্য হাসপাতালে ছুটেছেন। বাইশ লক্ষ লোক অধ্যূষিত পাকিস্তানে করোনাভাইরাসের সংক্রমণের তীব্রতা দেখা দিয়েছে।

XS
SM
MD
LG