অ্যাকসেসিবিলিটি লিংক

গতকাল বোমা বিস্ফোরণে একজন সেনা কর্মকর্তাসহ মিশরের দশজন সেনা সদস্য হতাহত


মিশরের সামরিক বাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন যে সাইনায়ের উত্তরাঞ্চলে বির -আল -আব্দ শহরের দক্ষিণ দিকে সামরিক বাহিনীর একটি সাঁজোয়া গাড়িতে বোমা বিস্ফোরিত হলে গতকাল একজন সেনা কর্মকর্তাসহ মিশরের দশ জন সেনা সদস্য হতাহত হয়েছে। তিনি সুনির্দিষ্ট ভাবে বলেননি যে এই হামলায় ক’জন নিহত হয়েছে আর এই হামলার দায়ও কেউ স্বীকার করেনি। কথিত ইসলামিক স্টেটের প্রতি বিশ্বস্ত জঙ্গিরা ঐ গুরুত্বপূর্ণ সীমান্ত অঞ্চলে তৎপর রয়েছে।

মিশর ইসলামপন্থি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াই করে চলছে । ২০১৩ সালে মুসলিম ব্রাদারহুডের মোহাম্মদ মোরসির বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদের মুখে তাঁকে ক্ষমতাচ্যুত করার পর থেকে সাইনাই উপদ্বীপের উত্তরাঞ্চলে তারা শত শত পুলিশ এবং সৈন্যকে হত্যা করেছে। জঙ্গিরা দেশের অন্যান্য স্থানেও হামলা চালিয়েছে।

মিশরের স্বরাষ্ট্র মন্ত্রক ইস্টারের সময়ে কপটিক খ্রীষ্টানদের বিরুদ্ধে সম্ভাব্য আক্রমণ সম্পর্কে খবর পা্ওয়ার পর গুলি বিনিময়ের সময়ে ১৪ই এপ্রিল, মিশরের একজন পুলিশ এবং সাতজন সন্দেহভাজন জঙ্গি নিহত হয়। মন্ত্রক বলছে ঐ ঘটনায় আরও তিন জন পুলিশ আহত হয়। সাইনাই উপদ্বীপ, দক্ষিণাঞ্চল এবং লিবিয়ার সঙ্গে সীমান্ত অঞ্চলকে লক্ষ্য করে ২০১৮ সালেই মিশরের সেনাবাহিনী এবং পুলিশ জঙ্গি গোষ্ঠিগুলোর বিরুদ্ধে ব্যাপক অভিযান চালায়।

XS
SM
MD
LG