অ্যাকসেসিবিলিটি লিংক

সমগ্র বাংলাদেশব্যাপী পাঁচ দিনে ৫৪২,৩০৯ জন মানুষকে টিকা দেয়া হয়েছে


সমগ্র বাংলাদেশব্যাপী গত ৭ই ফেব্রুয়ারি করোনা ভাইরাসের টিকাদান কর্মসূচী শুরুর পর থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত পাঁচ দিনে ৫৪২,৩০৯ জন মানুষকে টিকা দেয়া হয়েছে বলে সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের তরফে জানা গেছে।

আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সারা দেশে টিকা দান কর্মসূচী পূর্ব ঘোষণা অনুযায়ী বন্ধ রয়েছ। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে টিকাদান কর্মসূচির পঞ্চম দিন বৃহস্পতিবারেই সারাদেশে দুই লক্ষাধিক মানুষ করোনার টিকা নিয়েছেন। সংস্থাটি জানিয়েছে এ পর্যন্ত দেশে প্রায় ১১লক্ষ ৬০ হাজার হাজার মানুষ করোনার টিকা নেয়ার জন্য নিবন্ধন করেছেন। স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক বলেছেন প্রথম দুই এক দিন টিকা নিয়ে কিছু বিভ্রান্তি থাকলেও দিনে দিনে টিকা গ্রহীতার সংখ্যা বেড়েছে। তিনি বলেন টিকা নিয়ে নানা কথাবার্তা হয়েছিল কিন্তু সবকিছুকে তোয়াক্কা না করে টিকা কার্যক্রম এগিয়ে যাচ্ছে এবং যারা সমালোচনা করেছিলেন তারাও এখন টিকা নিতে এগিয়ে আসছেন।

please wait

No media source currently available

0:00 0:01:32 0:00

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং শুক্রবার এক ভিডিও বার্তায় জানিয়েছেন, টিকা সহায়তা নিয়ে বাংলাদেশের সাথে আলোচনা চলছে। তবে এ বিষয়ে তিনি বিস্তারিত কিছু বলেন নাই। লি জিমিং বলেছেন তার দেশ গ্যাভি-কোভেক্স ফ্যাসিলিটির মাধ্যমে উন্নয়নশীল দেশগুলোকে ১ কোটি করোনা ভ্যাকসিন সরবরাহের ঘোষণা দিয়েছে। এদিকে, সরকারের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৫ জন কোরনা রোগী এবং ৪০৪ জন নতুন কোরনা রোগী শনাক্ত হয়েছেন।

XS
SM
MD
LG