অ্যাকসেসিবিলিটি লিংক

করোনা ভাইরাসে, ইউরোপে প্রথম মৃত্যু: আফ্রিকায় প্রথম সংক্রমণ


করোনাভাইরাসে আক্রান্ত একজন বয়স্ক চীনা পর্যটক ফ্রান্সে মারা গেছেন। প্যারিসে মৃত্যুবরণকারী আশি বছর বয়সী ইনি হচ্ছেন করোনা ভাইরাসে আক্রান্ত ইউরোপের প্রথম ব্যক্তি যিনি মারা গেলেন।

তা ছাড়া প্রথম আফ্রিকান সংক্রমণের খবর পাওয়া গেছে মিশর থেকে।

চীনের রাজধানীতে কর্মকর্তারা বলছেন বেইজিং এ যারা ফিরে যাচ্ছেন তাদেরকে ১৪ দিনের জন্যে স্ব-আরোপিত কোয়ারান্টাইনে থাকতে হবে। রাষ্ট্র পরিচালিত সংবাদপত্র বেইজিং ডেইলি জানিয়েছে যে যারা নিজেদের আলাদা করে রাখতে অস্বীকৃতি জানাবে কিংবা এই রোগ নিয়ন্ত্রণের নিয়ম লংঘন করবে , তাদেরকে আইনের অধীনে জবাবদিহি করতে হবে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন আজ বলেছে যে এই সংক্রামক ব্যাধিতে আরও ১৪৩ জন মারা গেছে। এর ফলে চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ালো পনেরা শ’ তে।

কমিশন আরও ২৬৪১ জনের এই নতুন ভাইরাসে আক্রান্ত হবার খবর দিয়েছে যদি ও তা সাম্প্রতিক দিনগুলোর সংখ্যার চাইতে কম। এর আগের দিন চীন জানিয়েছিল নতুন করে এই ভাইরাসে ৫০৯০ জন আক্রান্ত হয়েছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন আজ আরও বলেছে সাম্প্রতিক মৃত্যুর বেশির ভাগই ঘটেছে ঊহান প্রদেশের রাজধানী হুবারে। এই উহান প্রদেশ থেকেই এই সংক্রামক ব্যাধি ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে। কমিশনের মতো শুক্রবার রাত পর্যন্ত চীনে এই ভাইরাসে আক্রান্ত লোকের সংখ্যা হচ্ছে ৬৬,৪৯২ এবং মৃতের সংখ্যা হচ্ছে ১৫২৩

XS
SM
MD
LG