অ্যাকসেসিবিলিটি লিংক

কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারকে জেরা করতে বাধাপ্রাপ্ত সিবিআই: গোটা দেশের রাজনীতি উত্তাল


ভারতে কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারকে জেরা করতে এসে পুলিশ আধিকারিকদের কাছে বাধাপ্রাপ্ত হন সিবিআই আধিকারিকরা। এরই পরিপ্রেক্ষিতে গোটা দেশের রাজনীতি উত্তাল হয়ে উঠেছে।

আগাম কোনও খবর ছাড়া বিনা অনুমতিতে কমিশনারের বাসভবনে প্রবেশ করা বা তাঁকে জেরা করতে পারেন না সিবিআই আধিকারিকরা। এমনই বক্তব্য কলকাতা পুলিশের আধিকারিকদের। যদিও সিবিআইয়ের আধিকারিকদের দাবি, তাঁদের কাছে সবরকম কাগজ রয়েছে। তবুও তাঁদের তদন্তে বাধা দিয়েছে পুলিশ। এবং এই ঘটনায় আইনিভাবে মোকাবিলা করার কথা জানিয়েছেন সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তব। কেন্দ্র-রাজ্য সংঘাতের জেরে গতকাল রবিবার সন্ধে থেকে অনির্দিষ্টকালীন ধরনায় বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে রাজ্যের বেশ কয়েকজন মন্ত্রী, তৃণমূল শীর্ষ নেতৃত্ব। আগামী ৮ ই ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই ধরনা এবং মিটিং-মিছিল, ধরনা মঞ্চ থেকেই আজ এই বার্তা দেন মমতা বন্দোপাধ্যায়। এদিকে আজই সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টরের পঙ্কজ শ্রীবাস্তবের বিরুদ্ধে পালটা আক্রমণে নামে কলকাতা পুলিশ। ৪৫ লক্ষ টাকার প্রতারণা মামলায় নোটিস পাঠাল ভবানীপুর থানা। নোটিস প্রাপ্তির কথা স্বীকার শ্রীবাস্তবের। আইনি পরামর্শের পরই পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানান তিনি। অন্যদিকে রাজনৈতিক ভাবে এই পরিস্থিতির মোকাবিলায় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতে আজই সিবিআইয়ের অভিযানের বিরুদ্ধে প্রতিবাদে আন্দোলনের পথে নামে তৃণমূল কংগ্রেস কর্মীরা ।

অপরদিকে আজই কলকাতায় কেন্দ্র বনাম রাজ্যের সংঘাত ইস্যুতে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর প্রশ্ন, ধরনা করে কি দুর্নীতিগ্রস্থ পুলিশ কমিশনারকে বাঁচানোর চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী?

please wait

No media source currently available

0:00 0:01:04 0:00

XS
SM
MD
LG