অ্যাকসেসিবিলিটি লিংক

বলিউডের সুশান্ত্ সিং রাজপুত আজ গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন


বলিউডের তরুণ অভিনেতা সুশান্ত্ সিং রাজপুত আজ মুম্বাইয়ের বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। তাঁর বয়েস হয়েছিল ৩৪।

আগাগোড়া পড়াশুনায় ভালো সুশান্ত্ দিল্লি ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারের ডিগ্রি নিয়ে চলে গেলেন ফিল্ম লাইনে। মুম্বাইয়ে তাঁর প্রথম অভিনয় জীবন শুরু হয় ছোটপর্দায় হিন্দি সিরিয়ালে অভিনয় করে। সেখানে যথেষ্ট নাম করার পর তিনি বড় পর্দায় আসেন, ছোটপর্দায় অভিনয়ও চলতে থাকে। চেতন ভগতের লেখা "কাই পো চে" ফিল্মে অভিনয় করে বড় পর্দায় প্রথম খ্যাতি। তারপর একে একে অনেক ছবি করেছেন, তার মধ্যে উল্লেখযোগ্য "ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী", পরিচালনা দিবাকর ব্যানার্জি, এ ছাড়া "পিকে", "কেদারনাথ", "চিচোড়", ইত্যাদি। বেশ কিছু ছবিতে তাঁর অভিনয় লোকের মন কেড়েছে।
সুদর্শন প্রাণোচ্ছল এই অভিনেতা গত মাস ছয়েক ধরে বিষণ্নতায় ভুগছিলেন। নিয়মিত মনোবিদের কাছে যাওয়া-আসা ছিল, চিকিৎসা চলছিল। প্রথমে ইরফান খান, ঠিক তার পরেই ঋষি কাপুর, দু'জনে ক্যানসারে, তারপর সঙ্গীতজ্ঞ ওয়াজিদ খান করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এবং আজ সুশান্তের মৃত্যু ফিল্ম জগতে শোকের আলোড়ন তুলেছে। জানা গেছে শনিবার সন্ধ্যায় সুশান্ত মুম্বাইয়ের বান্দ্রায় তাঁর ছ'তলার ফ্ল্যাটে বন্ধুবান্ধব নিয়ে পানভোজনের আসর বসিয়েছিলেন। অনেক রাত করে তিনি শুতে যান। বন্ধুরাও অনেকে ওই বাড়িতেই রাতে থেকে গিয়েছিলেন। সকালে ধরেই নেওয়া হয়েছিল যে, তাড়াতাড়ি ঘুম ভাঙবে না। কিন্তু দুপুরেও তাঁকে ডাকাডাকি করে সাড়া না পাওয়ায় পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ গিয়ে দরজা ভেঙে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করে।
এক সপ্তাহও হয়নি, সুশান্তের প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ান তাঁর বাড়ির ১৪ তলা থেকে ঝাঁপ দিয়ে পড়ে আত্মহত্যা করেছিলেন। সুশান্ত সেই সময় শোকবার্তায় লিখেছিলেন, "আত্মহত্যা না করলেই পারতে.." সুশান্তের শেষ ছবি "চিচোড়" গত বছর রিলিজ করেছিল। তার কাহিনির কেন্দ্রে ছিল সুশান্তের চরিত্র, যে আত্মহত্যা করা থেকে বিষাদগ্রস্ত মানুষদের বাঁচানোর কাজ করতো। সেই তিনি আজ নিজে সেই পথে রওনা হলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর টুইট বার্তায় বলেছেন, "একজন প্রাণোচ্ছল তরুণ অভিনেতাকে আজ আমরা হারালাম, অভিনয় জগতে যাঁর আরও অনেক কিছু দেওয়ার ছিল।"
please wait

No media source currently available

0:00 0:02:24 0:00


XS
SM
MD
LG