অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তরবঙ্গে CAA-NRC বিরোধী আন্দোলনের আঁচ ছডিয়ে দিতে পদযাত্রায় শামিল মমতা বন্দ্যোপাধ্যায়


পশ্চিমবঙ্গের জঙ্গলমহলের পর এবার উত্তরবঙ্গে CAA-NRC বিরোধী আন্দোলনের আঁচ ছডিয়ে দিতে পদযাত্রায় শামিল রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ শুক্রবার উত্তরবঙ্গের শিলিগুড়ির মৈনাক টুরিস্ট লজের বাইরে থেকে বাঘাযতীন পার্ক ময়দান পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার রাস্তা জনতাকে সঙ্গে নিয়ে হাঁটলেন তিনি। পদযাত্রা শুরুর আগে মঞ্চ থেকে নাগরিকত্ব সংশোধনী আইন, জাতীয় নাগরিকপঞ্জির বিরুদ্ধে বক্তব্য রাখার সময় এদিন কার্যত নজিরবিহীন ভাষায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

এদিন পদযাত্রা স্থলের মঞ্চে উঠেই মুখ্যমন্ত্রী প্রথমেই সকলকে ইংরাজি নববর্ষের শুভেচ্ছা জানান। এরপর সমবেত জনতার উদ্দেশে বলেন, ”এই মুহূর্তে আমাদের কাছে সবচেয়ে বড় প্রশ্ন, ভবিষ্যতে সকলের ঠিকানা থাকবে কি না। CAA, NRC, NPR-এর নামে ঠিকানা কেড়ে নেওয়ার চক্রান্ত চলছে। কাউকে যাতে ঠিকানা হারাতে না হয়, তার জন্য জোট বাঁধুন। স্বাধীনতার পরও কেন নাগরিকের পরিচয় পত্র দিতে হবে?”তিনি আরও অভিযোগ করেন, এসবের নামে মানবিকতা হরণের চেষ্টা করা হচ্ছে, যা মানবতার বড় লজ্জা বলেও এদিন মুখ্যমন্ত্রী মন্তব্য করেন।প্রসঙ্গত বলা যেতে পারে গত লোকসভা ভোটে উওরবঙ্গে সবচেয়ে খারাপ ফল হয়েছিলো তৃণমূল কংগ্রেসের। সেই হারানো জমি ফিরে পেতেই সি এএ এ ও এনআরসি কে ইস্যু করেই ফের কোমড় বেঁধেছে তৃণমূল কংগ্রেস এমনই অভিমত রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একাংশের।

please wait

No media source currently available

0:00 0:00:52 0:00


XS
SM
MD
LG