অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে তসলিমা নাসরিনের থাকার মেয়াদ এক বছর বাড়লো


taslima

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রক বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনের স্টে পারমিটের মেয়াদ তিন মাস থেকে বাড়িয়ে এক বছর করেছে।

বর্তমানে সুইডেনের নাগরিক তসলিমা নাসরিন দীর্ঘদিন ধরে ভারতে রয়েছেন এবং ২০০৪ সাল থেকেই প্রতি বছর তাঁর স্টে পারমিটের পুনর্নবীকরণ হয়ে আসছে। তবে প্রায় প্রতি বছরেই শেষ মুহূর্তে কোনও না কোনও কারণে একটা অনিশ্চয়তা দেখা দেয়। এই জন্য কয়েক বছর আগে তসলিমা ভারতে স্থায়ী ভাবে বাসের অনুমতি চেয়েছিলেন। কিন্তু ভারত সরকার এখনও সে ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেয়নি। তার পর থেকে তিনি পাঁচ বছরের স্টে পারমিটের জন্য আবেদন করেন, এক বছরের জন্য পান। গত সপ্তাহে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক তাঁকে মাত্র তিন মাসের ভিসা দেয়। তাতে বিচলিত হয়ে তসলিমা নাসরিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্কে একটি ট্যুইট বার্তায় ভিসার মেয়াদ বাড়ানোর অনুরোধ জানান। তিনি বলেন, প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথজি আমাকে পাঁচ বছরের রেসিডেন্স পারমিট দেবেন কথা দিয়েছিলেন। কিন্তু এবারে পেলাম মাত্র তিন মাসের। দয়া করে আপনি এর মেয়াদ বাড়িয়ে আমাকে উদ্ধার করুন।

আজ রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের একজন অফিসার সংবাদ সংস্থা পিটিআই-কে জানান, তসলিমা নাসরিনের স্টে পারমিটের মেয়াদ বাড়িয়ে দেওয়া হয়েছে ২০২০ সালের জুলাই মাস পর্যন্ত।

please wait

No media source currently available

0:00 0:00:58 0:00

XS
SM
MD
LG