অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলায় হদিশ মিলল অস্ত্র কারখানার


পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলায় হদিশ মিলল অস্ত্র কারখানার। ঘটনায় গ্রেপ্তার এক। ধৃতের নাম আবু সিদ্দিক লস্কর ওরফে খোঁড়া সিদ্দিক। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর জেলা পুলিশের ক্যানিং থানার আমতলা গ্রামে।

গোপনসূত্রে খবর পেয়ে ক্যানিং থানার পুলিশ ও বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশান গ্রুপের তদন্তকারী আধিকারিকরা শেখপাড়ার বাসিন্দা আবু সিদ্দিক লস্করের বাড়িতে তল্লাশি চালায়। সেখান থেকে ১২টি ওয়ান শাটার, ৫টি লং রেঞ্জ পাইপগান-সহ মোট ১৯টি বন্দুক ও বাইশ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। অস্ত্র উদ্ধারের পাশাপাশি অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জামও উদ্ধার করে পুলিশ।

প্রসঙ্গত বলা যেতে পারে বছর তিনেক আগেও একবার অভিযুক্ত আবু সিদ্দিক লস্কর ওরফে খোঁড়া সিদ্দিক কেই অস্ত্র তৈরির অভিযোগে গ্রেফতার করেছিল পুলিশ। সেই সময়ও ধৃতের কাছ থেকে অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেছিল ক্যানিং থানার পুলিশ। এ বিষয়ে এক বছরের বেশি জেলও খাটে সে। সম্প্রতি জেল থেকে বেরিয়ে নতুন করে অস্ত্র ব্যবসা শুরু করেছে আবু সিদ্দিক। সম্প্রতি একটি কারখানার আড়ালে অস্ত্র তৈরি করত সে। অস্ত্র দক্ষিণ ২৪ পরগণার ক্যানিং, কুলতলি, জয়নগর -সহ আশপাশের এলাকায় সরবরাহ করত সে। কাদের কাছে সে অস্ত্র বিক্রি করত, তা জানার চেষ্টা করছে পুলিস প্রশাসন বলে খবর।

please wait

No media source currently available

0:00 0:00:59 0:00

XS
SM
MD
LG