অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতকে আরো ক্ষমতাশালী করার প্রথম শর্ত হল ঐক্য: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী


ভারতকে ক্ষমতাধর ও শক্তিশালী রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হলে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। দেশের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী সর্দার বল্লভভাই পাটেলের জন্মদিবসে এমনই বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফের তিনি বিভেদকামী শক্তির বিরুদ্ধে দেশবাসীকে সতর্ক করে দিয়েছেন।

আজ সর্দার বল্লভ ভাই পাটেলের ১৪১তম জন্মদিবস। কেন্দ্রীয় সরকার এই দিনটিকে রাষ্ট্রীয় একতা দিবস হিসেবে পালন করে। এই উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে নরেন্দ্র মোদী বলেন, ‘ট্রেনে চড়ে কাশ্মীর থেকে কন্যাকুমারী যেতে আমাদের ভিসা বা পারমিট লাগে না। এই দূরত্ব অতিক্রম করার সময় যতগুলি রাজ্য দিয়ে যেতে হয় তার কোনওটিতেই যাত্রাকর দিতে হয় না। এটা একমাত্র সর্দার পাটেলের জন্যই সম্ভব হয়েছে। তিনি সব রাজ্যকে ঐক্যবদ্ধ করেছিলেন। তিনি রাজনৈতিক সংকল্পের মাধ্যমে দেশকে ঐক্যবদ্ধ করেছিলেন।

এদিন ‘ঐক্যের জন্য দৌড়’-এর সূচনা করেন প্রধানমন্ত্রী। এরপর তিনি দেশবাসীর উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের কি মনে হয় না ভারতের আরও ক্ষমতাশালী ও শক্তিশালী হওয়া উচিত? তার জন্য প্রথম শর্তই হল ঐক্য। জাত-পাত, শহর-গ্রামের ভিত্তিতে বৈষম্য চলবে না। সমাজকে বিভক্ত করার চেষ্টা রোখার জন্য সবাইকে সতর্ক থাকতে হবে।’ কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

please wait

No media source currently available

0:00 0:00:48 0:00

XS
SM
MD
LG