অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে করোনা পরিস্থিতি: আক্রান্ত ১৩৩৮৭, মৃত ৪৩৭ জন


ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়ে গেল। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় এক হাজারেরও বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। যার জেরে আক্রান্তের সংখ্যা এক লাফে ১৩ হাজার ছাড়িয়ে গিয়েছে। দেশে এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৩৮৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০০৭ জন। মৃত্যু হয়েছে ২৩ জনের।

করোনায় আক্রান্তের নিরিখে শীর্ষ স্থানে রয়েছে মহারাষ্ট্র। দেশে মোট আক্রান্তের সংখ্যার মধ্যে তিন হাজারেরও বেশি এই রাজ্য থেকে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী এখানে মোট আক্রান্তের সংখ্যা ৩২০৫ জন। ইতোমধ্যেই সুস্থ হয়েছেন ৩০০ জন। যা দেশের মধ্যে সর্বোচ্চ। মৃত্যুর নিরিখেও শীর্ষে মহারাষ্ট্র। রাজ্যে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৯৪ জনের।

মহারাষ্ট্র ছাড়াও আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়ে গিয়েছে এমন রাজ্যগুলোর মধ্যে রয়েছে দিল্লি, তামিলনাড়ু, রাজস্থান এবং মধ্যপ্রদেশ। হাজার ছুঁইছুঁই এমন রাজ্যের মধ্যে রয়েছে গুজরাত এবং উত্তরপ্রদেশ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ২৫৫ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। সুস্থ হয়েছেন ৫১ জন। রাজ্য সরকারের হিসেব অনুযায়ী এই মুহূর্তে আক্রান্ত ১৪৪ জন। মৃত ১০ জন।

XS
SM
MD
LG