অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গের দরিদ্ররা রেশনের বিশেষ প্যাকেজ পাচ্ছেন


ভারতে লকডাউনের মাঝে রেশনের বিশেষ প্যাকেজ সকল দরিদ্র মানুষজনের কাছে পৌঁছে দিতে প্রায় দু’লক্ষ কুপন পুরুলিয়ার বাসিন্দাদেরকাছে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ রাজ্য প্রশাসন। রাজ্যের খাদ্য ও সরবরাহ বিভাগের নির্দেশ অনুযায়ী আগামী ১০ এপ্রিল থেকে ঐ কুপনের মাধ্যমে গ্রাহকরা রেশন দোকান থেকে গণবন্টনের সুবিধা পাবেন। তার আগেই মানুষের হাতে ঐ কুপন পৌঁছে দেবে জেলা প্রশাসন। ইতোমধ্যেই এই কুপন নিয়ে খাদ্য ভবনে বৈঠক করেন পশ্চিমবঙ্গ সরকারের বিভাগীয় মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।
জানা গেছে, এই কুপনে লেখা থাকবে গ্রাহকের নাম, ঠিকানা। সেইসঙ্গে ঐ গ্রাহক কোন রেশন দোকান থেকে পণ্য সংগ্রহ করবেন তাও লেখা থাকবে। এছাড়া তিনি গণবন্টনের কোন প্রকল্পের আওতায় রয়েছেন উল্লেখ থাকবে সেই বিষয়টিরও। এই কুপনের দুটি অংশ থাকবে। পণ্য নেওয়ার সময় এক অংশ নিয়ে নেবে রেশন ডিলার। এবং গ্রাহককে সেই অংশে স্বাক্ষর করে দিতে হবে। আরেকটি অংশ থাকবে গ্রাহকের কাছে।
খাদ্য ও সরবরাহ বিভাগ সূত্রে জানা গিয়েছে, বিধি মোতাবেক যাদের হাতে ডিজিটাল রেশন কার্ড রয়েছে তাঁরাই কেবল বর্তমানে গণবন্টনের সুবিধা পাচ্ছিলেন। কিন্তু এই লকডাউনের সময় যাতে সকল দরিদ্র মানুষেরা রেশনের সুবিধা পান সেই কারণেই এই ব্যবস্থা করছে খাদ্য ও সরবরাহ বিভাগ।
XS
SM
MD
LG